ভারতীয় আটক ১৬ জেলেকে আদালতে সোপর্দ

প্রকাশিত : ২১ জুলাই ২০২২

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি।। বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমানায় অনুপ্রবেশ করার দায়ে এফ বি মা ত্রিপুরা সুন্দরী ট্রলারসহ ১৬ ভারতীয় জেলেকে আটক করেছে সমুদ্রে টহলরত নৌ-বাহিনী সদস্যরা। বৃহস্পতিবার সকালে আটককৃত ভারতীয় ওইসব জেলেদের আদালতে সোপর্দ করা হয়েছে।

জেলেরা হচ্ছে ট্রলার মাঝি হরলাল দাস, বিটিশ দাস,পংকজ দাস, রাজা দাস,স্বপন দাস, জগবন্ধু দাস, আপন দাস, হৃদয় দাস, দিপক দাস, সুনিল দাস, জয় হরি দাস, সত্য লাল দাস, রনজিৎ দে, গোপাল পাল,হরিদাস, সমর দাস। আটক জেলেদের বাড়ি ভারতের ২৪ পরগণার নদীয়া জেলার বিভিন্ন থানায়। এসব জেলেদের বুধবার সন্ধ্যায় ট্রলারসহ পায়রা বন্দর নৌ-পুলিশ ফাঁড়িতে নিয়ে আসলে ওই রাতেই তাদেরকে কলাপাড়া থানায় হস্তান্তর করা হয়। এ ব্যাপারে নৌ-বাহিনীর পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গেছে।

নৌ-পুলিশ ও নৌ-বাহিনী সদস্যদের সূত্রে জানা যায়, মঙ্গলবার রাতে মংলা জোনের বানৌজা গোমতী জাহাজ নিয়ে নৌ-বাহিনী সদস্যরা গভীর সমুদ্রে টহল দিচ্ছিলো। পায়রা সমুদ্র বন্দরের পায়রা ফেয়ার বয়া থেকে প্রায় ৩৫ কিলোমিটার দক্ষিণ বঙ্গোপসাগরে বাংলাদেশের জলসীমানায় ভারতীয় এসব জেলেরা অনুপ্রবেশ করে মাছ শিকার করে। এসময় ধাওয়া দিয়ে ওই ট্রলারসহ তাদের আটক করা হয়।

পায়রা বন্দর নৌ-পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর মো.মমিনুর রহমান বলেন, আটককৃত ভারতীয় জেলেদের কলাপাড়া থানায় হস্তান্তর করা হয়েছে।

কলাপাড়া থানার ওসি জসিম বলেন,আটককৃত জেলেদের আদলতে সোপর্দ করা হয়েছে। এছাড়া ভারতীয় ট্রলারটি পায়রা বন্দর নৌ-পুলিশের কাছে হেফাজদে রয়েছে।

 

আপনার মতামত লিখুন :