মেসির বার্সা-অধ্যায় শেষ হয়ে গেছে, আমি বিশ্বাস করি না: লাপোর্তা

প্রকাশিত : ২৫ জুলাই ২০২২

বার্সেলোনার ইতিহাসে অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসির অধ্যায় শেষ হয়ে যায়নি কাতালুনিয়ার ক্লাবটিতে। এমনটিই বিশ্বাস করেন বার্সা প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা। তিনি বলেন, আমার কাছে মেসিই এই ক্লাবের সর্বসেরা ফুটবলার। কেবল ইয়োহান ক্রুইফই আসতে পারেন এই তুলনায়। আমি বিশ্বাস করি না যে, এই ক্লাবে মেসির ঐতিহাসিক অধ্যায় শেষ হয়ে গেছে। আর এটা নিশ্চিত করা আমাদের দায়িত্ব যে, মেসির জন্য যেন এই ক্লাবের দ্বার খোলা থাকে।

ইএসপিএনের সাথে আলাপচারিতায় হুয়ান লাপোর্তা বলেন, মেসি বার্সা ছাড়বেন, এমন সময় একদিন না একদিন আসতোই। খেলোয়াড় ও কোচের উপরে ক্লাব। তবে যেভাবে তার বিদায় হয়েছে, এরচেয়ে বহু ভালোভাবে সব ঘটতে পারতো। আপনি কি ভাবেন যে, ক্লাব ও আমি মেসির প্রতি ঋণী? এর উত্তর, হ্যাঁ। বার্সার প্রেসিডেন্ট হিসেবে ও ব্যক্তিগত জায়গা থেকেও তার কাছে আমি ঋণী।

বার্সার জার্সিতে ৭৭৮ ম্যাচে ৬৭২ গোল করেছেন মেসি। সেই সাথে, বার্সেলোনাকে ১০টি লা লিগা শিরোপা ও ৪টি চ্যাম্পিয়নস লিগ জিতিয়েছেন এই আর্জেন্টাইন মায়েস্ত্রো। ব্যক্তিগত সাফল্যে ব্যালন ডি’অর জয়ে মেসি ছাড়িয়ে গেছেন ইতিহাসের সবাইকে। তবে, মেসির পিএসজিতে যাওয়া খুব পরিকল্পিত ছিল না। লিগ ওয়ানে প্রথম মৌসুমে ১১ বার জাল খুঁজে পেয়েছেন এই বার্সা কিংবদন্তি। বার্সায় মেসির প্রত্যাবর্তন ঘটে কিনা, সেটিই এখন দেখার বিষয়।

আপনার মতামত লিখুন :