টাঙ্গাইলে শিশু ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন

প্রকাশিত : ২৫ জুলাই ২০২২

টাঙ্গাইলে শিশুকে ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমিন। সোমবার দুপুরে আসামির উপস্থিতিতে তিনি এ রায় ঘোষণা করেন। দণ্ডিত লিয়াকত আলী (৫৮) নাগরপুর উপজেলার চেচুয়াজানী গ্রামের মৃত নয়ন আলীর ছেলে।

টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের এপিপি মোহাম্মদ আব্দুল কুদ্দুস জানান, ২০১৫ সালের ২১ মার্চ বিকেল তিনটার দিকে চেচুয়াজানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্রী দশ বছরের শিশু বাড়ির পাশে খেলা করছিল। পরে একই গ্রামের দণ্ডিত আসামি লিয়াকত আলী বড়ই খাওয়ার লোভ দেখিয়ে তার নিজ বসতঘরে নিয়ে জোর করে ধর্ষণ করে।

তিনি আরও জানান, ওই সময় শিশুটিকে আসামি ভয়ভীতি দেখিয়ে কাউকে না বলার কথা বলে ঘরে থেকে বের করে দেয়। কিন্তু ভিকটিম পরদিন পরিবারের লোকজনকে জানালে তার তার দাদা আব্দুল আওয়াল বাদী হয়ে ২ এপ্রিল নাগরপুর থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন।

পরে মামলার তদন্ত কর্মকর্তা নাগরপুর থানার এসআই আব্দুল হক তদন্ত শেষে ১৫ সালের ১৩ জুলাই আসামি লিয়াকত আলীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলার তদন্ত কর্মকর্তা, চিকিৎসকসহ আটজনের সাক্ষ্য দেয়ার পরেই আজকে রায় ঘোষণা করা হয়।

আপনার মতামত লিখুন :