পদ্মার পর চলে গেল সেতুও, বেঁচে আছে স্বপ্ন

প্রকাশিত : ২৫ জুলাই ২০২২

দিনাজপুরের বিরামপুর উপজেলায় গত ১৮ই জুলাই সাদিনা বেগম নামের এক প্রসূতি তিন সন্তানের জন্ম দিয়েছিলেন। শিশু ৩টির নাম রাখা হয় স্বপ্ন, পদ্মা ও সেতু। এদের মধ্যে গত শনিবার পদ্মা নামের শিশুটির মৃত্যু হয়। পরে গতকাল রবিবার রাতে সেতু নামের শিশুটিও মারা যায়। পদ্মা ও সেতুর মৃত্যু হলেও বেঁচে রয়েছে স্বপ্ন।

উপজেলার বিনাইল ইউনিয়নের কৃষ্টবাটি গ্রামের নিজ বাড়িতে রবিবার রাত সোয়া ৯টার দিকে সেতুর মৃত্যু হয়। এর আগে শনিবার বিকেলে মৃত্যু হয় পদ্মা নামের শিশুটির। মুঠোফোনে এ তথ্য নিশ্চিত করেছেন ওই শিশুদের বাবা জাহিদুল ইসলাম।

পরিবার সূত্রে জানা যায়, গত সোমবার (১৮ই জুলাই) বিরামপুরের ইমার উদ্দিন কমিটি হাসপাতালে স্বাভাবিকভাবে তিন সন্তানের জন্ম দেন সাদিনা বেগম। তিন তাদের নাম রাখা হয় স্বপ্ন, পদ্মা ও সেতু। পরে সন্তানদের উন্নত চিকিৎসার জন্য দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। একদিন পর বাড়িতে নিয়ে আসা হয় ওই শিশুদের।

শিশুদের বাবা জাহিদুল ইসলাম বলেন, ‘শনিবার তিন শিশু সন্তানকে বাড়িতে সুস্থ দেখে বাজারে গিয়েছিলাম। কিছুক্ষণ পর স্ত্রী সাদিনা বেগম মোবাইলে পদ্মার অসুস্থতার বিষয়টি জানায়। পরে বাড়িতে আসার আগেই ওর মৃত্যু হয়। এরপর রবিবার রাতে একইভাবে মারা যায় সেতুও।’

বিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পরিমল কুমার সরকার বলেন, ‘পদ্মা নামের শিশুটির মারা যাওয়ার বিষয়টি ফোনের মাধ্যমে জেনেছি। আজ (রবিবার) আবার সেতুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত হলাম।

আপনার মতামত লিখুন :