চলন্ত বাসে যৌন হয়রানি: চালকের পর হেলপার গ্রেফতার

প্রকাশিত : ২৯ জুলাই ২০২২

রাজধানীতে চলন্ত বাসে এক ছাত্রীকে যৌন হেনস্তার অভিযোগে বিকাশ পরিবহনের একটি বাসের চালক ও সহকারীকে গ্রেফতার করেছে পুলিশ। ২৪ জুলাই রাতে বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু ওই তরুণী রাতে ধানমণ্ডি থেকে বাসায় যাওয়ার পথে বাসের ভেতর হেনস্তার শিকার হয়ে ফেসবুকে ঘটনাটি প্রকাশ করেন।

এ ঘটনায় মেয়েটির বাবা লালবাগ থানায় একটি মামলা করেন এবং পুলিশ প্রায় অর্ধশত সিসি ক্যামেরা পর্যবেক্ষণ করে অভিযান চালিয়ে বাস চালককে আশুলিয়া থেকে গ্রেফতার করে। এ ঘটনায় বাসটি জব্দ করেছে পুলিশ।

তরুণী জানান, তিনি সেদিন রাত পৌনে ৯টার দিকে ধানমণ্ডি থেকে আজিমপুরে যাওয়ার জন্য বিকাশ পরিবহনের একটি বাসে ওঠেন। বাসে উঠে কানে হেডফোন লাগিয়ে গান শুনতে শুনতে তন্দ্রাচ্ছন্ন হয়ে পড়েন। এক পর্যায়ে তিনি অনুভব করেন, তার শরীরে কেউ হাত দিয়েছে। এরপর তাকিয়ে দেখেন, বাসে কোনো যাত্রী নেই এবং তার পাশের সিটে বাস চালকের সহকারী।

লালবাগ পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার কর্মকর্তা কুদরত-ই-খুদা বলেন, বিপদ আঁচ করতে পেরে মেয়েটি হেলপারকে ধাক্কা দিয়ে সরিয়ে সিট থেকে বের হওয়ার চেষ্টা করেন। বাসের হেলপার তখন তার মুখ চেপে ধরে বলে মামলায় অভিযোগ করা হয়েছে। এক পর্যায়ে আজিমপুর গার্লস স্কুলের কাছে বাসের গতি কমে গেলে ওই ছাত্রী লাফ দিয়ে বাস থেকে নেমে যান বলে পুলিশকে জানিয়েছেন তিনি।

আপনার মতামত লিখুন :