আফগানিস্তানে টি-টোয়েন্টি লিগ চলাকালে বিস্ফোরণ (ভিডিও)

প্রকাশিত : ২৯ জুলাই ২০২২

ফের কেঁপে উঠল আফগানিস্তান। এবার আত্মঘাতী বোমা হামলা হয়েছে কাবুলের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। স্পেগিজা ক্রিকেট টি-টোয়েন্টি লিগ চলাকালে এই ন্যক্কারজনক ঘটনা ঘটল। মাঠে বন্দে-ই-আমির ড্রাগনস বনাম পামির জালমির ম্যাচ চলাকালে বোমার বিকট শব্দে কেঁপে ওঠে স্টেডিয়াম। ঘটনাস্থলে উপস্থিত ছিলেন জাতিসংঘের প্রতিনিধিরা। তবে এই ঘটনায় ক্রিকেটারদের কোনো ক্ষতি হয়নি। তাদের নিরাপদে বাংকারে সরিয়ে নেওয়া হয়।

বোমা বিস্ফোরণের শব্দে নিরাপদ স্থানে সরে যেতে স্টেডিয়ামে আসা দর্শকদের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। আতঙ্কিত হয়ে ওঠেন তারা। আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) প্রধান নির্বাহী নাসিব খান ঘটনার বিবরণে বলেন, ‘স্পেগিজা লিগে দুটি দলের খেলা চলছিল। ম্যাচের সময় বোমা বিস্ফোরণ ঘটে। ভিড়ের ভেতর থাকা চারজন আহত হয়েছেন।’

প্রতি বছর স্পেগিজা ক্রিকেট টি-টোয়েন্টি লিগ আয়োজন করে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। এই টুর্নামেন্টে প্রতিযোগিতা করছে আটটি ফ্র্যাঞ্চাইজি। খেলছেন দেশটির জাতীয় দল ও বিদেশি ক্রিকেটাররা। আফগানিস্তানের ‘এ’ দল এবং অনূর্ধ্ব-১৯ দলের খেলোয়াড়েরাও অংশ নিয়েছেন। দুই দিন আগে আরেকটি বোমা বিস্ফোরণ ঘটেছিল কাবুলের গুরদুয়ারা কার্তেতে। তবে সেই ঘটনায় কেউ নিহত হয়েছে কিনা তা জানা যায়নি।

আপনার মতামত লিখুন :