এবি পার্টি-এনডিএম মতবিনিময়

প্রকাশিত : ৩ আগস্ট ২০২২

জাতীয় ঐক্য ও সংহতিকে প্রাধান্য দিয়ে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে পরস্পর মতবিনিময় ও দ্বিপাক্ষিক সংলাপ করেছে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি) ও ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক মুভমেন্ট (এনডিএম)। বুধবার (৩ আগস্ট) বিকেল সাড়ে ৫টায় বিজয় নগরস্থ এবি পার্টির কেন্দ্রীয় দফতরে এই সংলাপ ও দ্বিপাক্ষিক মতবিনিময় অনুষ্ঠিত হয়।

বিকেল সাড়ে ৫টায় এনডিএম’র চেয়ারম্যান জননেতা ববি হাজ্জাজের নেতৃত্বে কেন্দ্রীয় নেতাদের একটি প্রতিনিধিদল এবি পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে পৌঁছালে দলের সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু সহ কেন্দ্রীয় নেতারা তাদের স্বাগত জানান।এনডিএম’র প্রতিনিধি দলে ছিলেন- দলের যুগ্ম মহাসচিব মোমিনুল আমিন, সাংগঠনিক সম্পাদক লায়ন নূরুজ্জামান হীরা, জাতীয়তাবাদী গণতান্ত্রিক যুব আন্দোলনের আহ্বায়ক হোসাইন মো. শাহাদাত, কেন্দ্রীয় নেতা মো. নুরুল্লাহ, মাসুদ রানা জুয়েল, ওমর ফারুক ও খোরশেদ আলম রুবেল।

কুয়াকাটা অনলাই নিউজের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

এবি পার্টির নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন- যুগ্ম আহ্বায়ক অ্যাড. তাজুল ইসলাম, যুগ্ম সদস্য সচিব ব্যারিষ্টার আসাদুজ্জামান ফুয়াদ ও ব্যারিষ্টার যোবায়ের আহমেদ ভূঁইয়া, কেন্দ্রীয় অফিস সম্পাদক অ্যাড. আব্দুল্লাহ আল মামুন রানা, এবি যুব পার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান, কেন্দ্রীয় অর্থ সম্পাদক আমিনুল ইসলাম এফসিএ, সিনিয়র সহকারী সদস্য সচিব আনোয়ার সাদাত টুটুল, এবি যুব পার্টির সদস্য সচিব শাহাদাত উল্লাহ টুটুল।

সংলাপ ও মতবিনিময়ের প্রারম্ভে এবি পার্টির আহ্বায়ক, সাবেক সচিব এ.এফ.এম সোলায়মান চৌধুরী এনডিএম নেতৃবৃন্দকে ধন্যবাদ ও অভিনন্দন জানান। তিনি এনডিএম-এর গঠনমূলক রাজনীতি এবং বিভিন্ন বিষয়ে অন্যান্য রাজনৈতিক দলকে নিয়ে আয়োজিত তাদের সেমিনার ও মুক্ত আলোচনাগুলোকে খুবই ইতিবাচক হিসেবে উল্লেখ করেন।

এনডিএম চেয়ারম্যান জননেতা ববি হাজ্জাজ এবি পার্টি নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি নতুন রাজনৈতিক দল হিসেবে এবি পার্টির উদ্যোগকে সাধুবাদ জানান এবং তাদের প্রতিশ্রুতিশীল তরুণ নেতৃত্বের প্রশংসা করেন। বাংলাদেশের রাজনীতিতে বিকল্প আশা জাগানিয়া রাজনীতির উপর তিনি কিছু প্রস্তাব তুলে ধরেন।

সংলাপ ও মতবিনিময়কালে উভয় দলের নেতৃবৃন্দ দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি, আগামী নির্বাচন ও আন্দোলন কর্মসূচি নিয়ে আলোচনা করেন। রাজনৈতিক দলগুলোর মধ্যকার দূরত্ব ও পরস্পরের প্রতি কাঁদা ছোড়াছুড়ি কে তারা জাতীয় রাজনীতির একটা সমস্যা হিসেবে চিহ্নিত করেন।

সম্প্রতি ভোলায় বিএনপির মিছিলে পুলিশের হামলা, গুলিবর্ষণ ও দুই নেতা হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও উদ্বেগ প্রকাশ করে তারা বলেন, একদিকে প্রধানমন্ত্রী বিরোধীদলকে তার গণভবন ঘেরাও ও চা পানের আমন্ত্রণ জানান ও অন্যদিকে প্রতিবাদী জনতার ওপর তার পুলিশ বাহিনী গুলি চালায়। এটা গণতন্ত্রের নামে প্রহসন ছাড়া কিছু নয়। নেতৃবৃন্দ দেশের কল্যাণের জন্য যে কোন ত্যাগ স্বীকারে ঐকমত্য পোষণ করেন।

মতবিনিময় শেষে এবি পার্টি নেতৃবৃন্দ এনডিএম নেতৃবৃন্দকে দলের খসড়া গঠনতন্ত্র ও দলীয় পরিচিতি সম্বলিত বুকলেট উপহার দেন।

আপনার মতামত লিখুন :