বিএনপি কার্যালয়ের সামনে নূরে আলমের জানাজা সম্পন্ন

প্রকাশিত : ৪ আগস্ট ২০২২

রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে ভোলা জেলা ছাত্রদলের সভাপতি নূরে আলমের জানাজা সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুর ১টার দিকে তার জানাজা অনুষ্ঠিত হয়। এরপর তার লাশবাহী গাড়ি ভোলার উদ্দেশে রওনা হয়েছে।

জানাজায় অংশ নিয়ে নূরে আলমের জন্য দোয়া চেয়েছেন তার বড় ভাই। পাশাপাশি এ হত্যার বিচার চেয়েছেন। বিএনপি মহসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এখন আর কোনো দল-উপদল নয়; সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। ঐক্যবদ্ধ হয়ে সরকার পতন করা হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

বিএনপি মহাসচিব এ সময় ঘোষণা দেন, নূরে আলমের হত্যার প্রতিবাদে আগামী ৬, ৭ ও ৮ আগস্ট ছাত্রদল, কৃষকদল ও যুবদল ঢাকায় সমাবেশ করবে।

বৃহস্পতিবার সকাল থেকে দলীয় কার্যালয়ের বিএনপির নেতাকর্মীরা নূরে আলমের মরদেহ আসার অপেক্ষায় ছিলেন। এদিন বেলা ১১টায় নয়াপল্টনে তার জানাজা হওয়ার কথা ছিল। তবে তা দুপুর ১টার দিকে অনুষ্ঠিত হয়।

জানাজার আগে ময়নাতদন্ত শেষে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গ থেকে নূরে আলমের মরদেহ বুঝে নেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম। ছাত্রদলের এ নেতার জানাজায় বিএনপির জ্যেষ্ঠ নেতারা অংশ নেন।

প্রসঙ্গত, গত ৩০ জুলাই ভোলায় বিএনপির বিক্ষোভ সমাবেশে পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় গুরুতর আহত হয়েছিল ভোলা জেলা ছাত্রদলের সভাপতি নূরে আলম। বুধবার (৩ আগস্ট) রাজধানীর গ্রিন রোডের কমফোর্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

আপনার মতামত লিখুন :