গান্ধী নোবেল পিস অ্যাওয়ার্ড ২০২২ পেলেন সাংবাদিক শেখ মহিতুর রহমান বাবলু

প্রকাশিত : ৪ আগস্ট ২০২২

সাংবাদিকতায়  বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে এ বছর নেপালের গান্ধী পিস ফাউন্ডেশনের পক্ষ থেকে গান্ধী নোবেল পিস অ্যাওয়ার্ড ২০২২ পেয়েছেন বিলেতের সিনিয়র সাংবাদিক শেখ মহিতুর রহমান বাবলু।গত ৩০ জুলাই যুক্তরাজ্যের  পূর্ব লন্ডনের একটি অভিজাত হলে আয়োজিত  এক জমকালো অনুষ্ঠানে এ পুরস্কার দেয়া হয়।

গান্ধী পিস ফাউন্ডেশন নেপাল এর পক্ষ থেকে  সাংবাদিক শেখ মহিতুর রহমান বাবলুর হাতে পুরস্কার তুলে দেন ভারতের ড.বাগুভাই  প্রজাপতি। এ সময় সেখানে আরো উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রের ড.তালাল মাহলে , যুক্তরাজ্যের সাংবাদিক জাহাঙ্গীর আলম  সিকদার , সাংবাদিক কামাল হোসেন ,ফটো সাংবাদিক অহিদুজ্জামান রুমু ,গ্রেটার খুলনা এসোসিয়েশন ইউকের সাধারণ সম্পাদক সাংবাদিক তোবারক হোসেন ,সুন্দরবন ফাউন্ডেশনের সভাপতি বিশিষ্ট ব্যাবসায়ী এস এম  সিপার ,মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হাওলাদার প্রমুখ।

মর্যাদাপূর্ণ এ সম্মাননার জন্য সাংবাদিক শেখ মহিতুর রহমান বাবলু কে অভিনন্দন জানিয়েছেন চেতনায় বাংলাদেশ লন্ডন  ,গ্রেটার খুলনা এসোসিয়েশন ইউকে ,সুন্দরবন ফাউন্ডেশন ইউকের নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন সংস্থা  ।

সম্মাননা প্রাপ্তিতে  শেখ মহিতুর রহমান বাবলু বলেন, সাংবাদিকতার জন্য ইতিপূর্বে অনেক পুরস্কার পেয়েছি। কিন্তু শান্তি রক্ষায় সাংবাদিকতার জন্য এ ধরনের পুরস্কার এই প্রথম। সুতরাং “মানবাধিকার , আন্তর্জাতিক শান্তি ও নিরাপত্তা রক্ষায় একটি দায়িত্বশীল সাংবাদিক হিসাবে  বিগত প্রায় ৪০ বছর কাজ করার স্বীকৃতি মিলায় আজ আমি আনন্দিত ।এ অর্জন আমার মতো একজন ক্ষুদ্র মানুষকে  আরও বেশি কাজ করার প্রেরণা জোগাবে”। এ ধারাবাহিকতায় আরও সচেষ্ট ভাবে কাজ করে যেতে চান প্রবাসী এই গুণী সাংবাদিক ।

আপনার মতামত লিখুন :