মায়ের কোলে ফিরল ময়লার ড্রেনে পাওয়া নরসিংদীর সেই নবজাতক

প্রকাশিত : ৫ আগস্ট ২০২২

নরসিংদীতে ময়লার ড্রেনে ক্রন্দনরত অবস্থায় উদ্ধার হওয়া নবজাতকটিকে অবশেষে মায়ের কোলে ফিরিয়ে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার রাতে ওই নবজাতকের গর্ভধারিণী দাবি করা সালমা বেগমের হাতে তাকে হস্তান্তর করা হয়।

এর আগে গত রোববার রাত সাড়ে নয়টার দিকে উপজেলার চিনিশপুর ইউনিয়নের দাসপাড়া এলাকার নার্সারি মোড়ের ময়লার ড্রেন থেকে নবজাতকটিকে জীবিত উদ্ধার করা হয়। পরে গরম পানি দিয়ে পরিষ্কার-পরিচ্ছন্ন করে ও নাড়ি কেটে দেওয়ার পর থানা-পুলিশের সহায়তায় ওই রাতেই তাকে নরসিংদী সদর হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে পাঁচ দিন চিকিৎসাধীন থাকার পর নবজাতকটিকে মায়ের কাছে হস্তান্তর করা হলো।

নবজাতকটিকে হস্তান্তরের সময় নরসিংদী সদর হাসপাতালে উপস্থিত ছিলেন সিভিল সার্জন মো. নুরুল ইসলাম, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক মাসুদুর হাসান, সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা আশরাফুল ইসলাম খান প্রমুখ।

সিভিল সার্জন মো. নুরুল ইসলাম প্রথম আলোকে বলেন, নবজাতকটির মা সালমা বেগম ভবিষ্যতে নবজাতকের সঙ্গে কোনো ধরনের অন্যায় হবে না বলে তাঁদের কাছে মুচলেকা দিয়েছেন। এরই পরিপ্রেক্ষিতে তাঁরা খোঁজখবর নিয়ে ওই মায়ের কোলে নবজাতকটিকে তুলে দিয়েছেন।

বাচ্চাকে ফিরে পাওয়ার পর সালমা বেগম বলেন, স্বামীর কথায় সন্তান ভূমিষ্ঠ হওয়ার পরপরই ময়লার ড্রেনে ফেলে দিয়েছিলেন তিনি। এ ঘটনায় তিনি অনুতপ্ত। নবজাতকের যাতে কোনো ধরনের ক্ষতি না হয়, সে ব্যাপারে তিনি সচেষ্ট থাকবেন। এরই মধ্যে সন্তানের নাম রেখেছেন জান্নাত।

আপনার মতামত লিখুন :