ডাইকিন এসি নিয়ে বাংলাদেশে যাত্রা শুরু করল জিবিইএস এশিয়া

প্রকাশিত : ৫ আগস্ট ২০২২

শীতাতপনিয়ন্ত্রণ যন্ত্রের ব্র্যান্ড ডাইকিন নিয়ে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশে যাত্রা শুরু করল জিবিইএস এশিয়া। সম্প্রতি বিদ্যুৎ সাশ্রয়ী ভ্যারিয়েবল রেফ্রিজারেটর ভলিউম (ভিআরভি) প্রযুক্তির সম্ভাবনা নিয়ে এক সেমিনারের মাধ্যমে নতুন পণ্য পরিচয় করিয়ে দেয় হংকংভিত্তিক প্রতিষ্ঠানটি।

‘টেকনিক্যাল সিম্পোজিয়াম অন ভিআরভি’ শীর্ষক ওই সেমিনারে প্রধান অতিথি ছিলেন জিবিইএস এশিয়ার ব্যবস্থাপনা পরিচালক প্রণয় ধাবাই। সেমিনারে প্রায় ১৭০ জন অতিথি যোগ দেন। জাপানের ডাইকিন ইন্ডাস্ট্রিজের উদ্ভাবিত ভিআরভি প্রযুক্তি সম্পর্কে সেমিনারে আলোচনা হয়। খবর বিজ্ঞপ্তি

প্রণয় ধাবাই বলেন, ‘বাংলাদেশের বাজারে ক্রমবর্ধমান শীতাতপনিয়ন্ত্রিত যন্ত্রের চাহিদা মেটাতে ডাইকিন বিশেষ ভূমিকা পালন করতে যাচ্ছে। বিশেষ করে বিদ্যুৎ সাশ্রয়ী প্রযুক্তির (ভিআরভি) মাধ্যমে ডাইকিন শিগগিরই ভোক্তাদের কাছে শীর্ষ পছন্দের নাম হতে যাচ্ছে। আমি বিশ্বাস করি, সারা বিশ্বের মতো বাংলাদেশেও ডাইকিন মানুষের বাড়ি, অফিস কিংবা শিল্পকারখানার প্রথম পছন্দ হয়ে উঠবে।’

জিবিইএস এশিয়ার কর্মকর্তারা জানান, ভিআরভি প্রযুক্তির গ্রাহক চাহিদা ডাইকিনকে বিশ্বব্যাপী এসি বাজারে ৫০ শতাংশের বেশি শেয়ার এনে দিয়েছে। থাইল্যান্ড, ইতালি, মালয়েশিয়া, ভারত, চীন, জাপান ও যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন প্রান্তের কারখানায় উৎপাদিত পণ্যে এইচডিএসি মান বজায় রাখছে প্রতিষ্ঠানটি। এইচডিএসি হলো তাপ, বায়ু চলাচল ও শীতাতপনিয়ন্ত্রণের সমন্বিত প্রযুক্তি, যার মাধ্যমে যেকোনো আবদ্ধ স্থানে তাপমাত্রা, বায়ুর শুদ্ধতা বজায় রাখার প্রযুক্তি।

ডাইকিন ইন্ডিয়ার উপব্যবস্থাপনা পরিচালক তশিহারু শুরুমারু বলেন, বাংলাদেশের জন্য উপযুক্ত প্রযুক্তির শীতাতপনিয়ন্ত্রণ যন্ত্র হলো ডাইকিন। বিদ্যুৎ সাশ্রয় এখানে খুব জরুরি। বাসাবাড়ি, অফিস কিংবা শিল্পকারখানা সব ধরনের ব্যবহার উপযোগী করে উৎপাদন করা হয়েছে এই অত্যাধুনিক ভিআরভি প্রযুক্তির এসি। সেমিনারে আরও উপস্থিত ছিলেন ডাইকিন ইন্ডিয়ার মহাব্যবস্থাপক জয়ন্ত জাওয়া, বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার ফ্রান্সিস লুইস, উপমহাব্যবস্থাপক স্নেহাশিস কুমার ও বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার অগ্নিদীপ বৈদ্য।

আপনার মতামত লিখুন :