সরকার পুলিশ দিয়ে আন্দোলন দমন করতে চায়: মির্জা ফখরুল

প্রকাশিত : ৭ আগস্ট ২০২২

জ্বালানি তেলের দাম বাড়ালে সরকারের কিছু যায় আসে না। তারা পুলিশ বাহিনীকে দিয়ে দেশ চালাতে চায়। এমন মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রবিবার সকালে নয়াপল্টনের সামনে জাতীয়তাবাদী কৃষক দলের সমাবেশে এসব অভিযোগ করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এসময় বিএনপির মহাসচিব বলেন, ‘ডিজেলের দাম বাড়লে কীভাবে সেচের কাজ করবেন, এই ভেবে কৃষক ভাইয়েরা চোখে অন্ধকার দেখছে। এগুলোতে সরকারের কিছু যায় আসেনা। কারণ, তার জনগণের দরকার নাই। তার আছে পুলিশ বাহিনী। এই বাহিনী দিয়েই তিনি দেশ চালাবেন।’

মির্জা ফখরুল আরও বলেন, সরকারের কোনো তথ্যই সঠিক না। জনগণ আর কিছু বিশ্বাস করে না। দেশ গভীর সংকটে রয়েছে। অবিলম্বে সরকারকে পদত্যাগের আহ্বানও জানান তিনি।

বিদ্যুতের লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত ৩১ জুলাই ভোলায় সমাবেশ শেষে বিক্ষোভ মিছিলের করতে গেলে পুলিশ বাধা দেয়। এক পর্যায়ে পুলিশ লাঠিচার্জ, টিয়ার শেল নিক্ষেপ এবং গুলি চালায়। গুলিতে ঘটনাস্থলে স্বেচ্ছাসেবক দল নেতা আবদুর রহিম মাতবর নিহত হন। গুলিবিদ্ধ আরও অন্তত ২৪ জন নেতাকর্মী ভোলা, বরিশাল ও ঢাকায় বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

তাদের মধ্যে গুরুতর ভোলা জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম গত বুধবার ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এই ঘটনার প্রতিবাদে গত শুক্রবার থেকে ৯ দিনের কর্মসূচি শুরু করেছে বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠন।

আপনার মতামত লিখুন :