আগামী মাসে কমবে লোডশেডিং বাড়বে গ্যাস সরবরাহ: জ্বালানি প্রতিমন্ত্রী

প্রকাশিত : ৭ আগস্ট ২০২২

বিদ্যুৎ উৎপাদন বৃদ্ধির মাধ্যমে আগামী মাস থেকে লোডশেডিং অর্ধেকে কমিয়ে আনা হবে এবং গ্যাস সরবরাহ বাড়বে বলে জানিয়েছেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ। রবিবার দুপুরে বিদ্যুৎ ভবনে জ্বালানি ইস্যুতে ব্যবসায়ী নেতাদের সাথে এক বৈঠকের পর এ কথা জানান তিনি।

এসময় জ্বালানি প্রতিমন্ত্রী বলেন, কলকারখানায় গ্যাস ও বিদ্যুৎ নিরবিচ্ছিন্ন করা যায় তা নিয়ে আলোচনা হয়েছে। বিদ্যুৎ সংকটের কারণে ঢাকার বাইরে ৪ ঘণ্টা আর ঢাকায় এক ঘণ্টার ওপর লোডশেডিং হচ্ছে। কিভাবে আগামী মাস থেকে ভালো করা যায় সে ব্যাপারে ব্যবসায়ীদের সাথে কথা বলা হয়েছে বলেও জানা বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

এর আগে, করোনা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্বব্যাপী সৃষ্ট জ্বালানি সংকটের প্রভাবে দেশের বিদ্যুৎ উৎপাদন ব্যহত হয়। তাই গেল ১৯শে জুলাই উদ্ভুত পরিস্থিতি মোকাবিলায় সারা দেশে এলাকাভিত্তিক লোডশেডিংয়ের ঘোষণা দেয় সরকার।

আগেরদিন সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক উচ্চ পর্যায়ের বৈঠকে জানানো হয় সারা দেশে শিডিউলের মাধ্যমে এলাকাভিত্তিক দিনে এক থেকে দেড় ঘণ্টা অথবা কোথাও কোথাও দুই ঘণ্টা পর্যন্ত লোডশেডিং হতে পারে।

মসজিদে নামাজ ব্যতীত অন্য সময় এসি ব্যবহার বন্ধসহ নেয়া হয় বেশ কিছু সিদ্ধান্ত। সেসময় রাত ৮টার পর দোকানপাট, বিপণি বিতান বন্ধ রাখার পুরনো সিদ্ধান্ত কঠোরভাবে বাস্তবায়ন করার কথাও জানানো হয়।

আপনার মতামত লিখুন :