নবাবগঞ্জে হেলিকপ্টার বিধ্বস্ত: পাইলটের মৃত্যু

প্রকাশিত : ৯ আগস্ট ২০২২

হেলিকপ্টার দুর্ঘটনায় আহত হয়ে সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন বাংলাদেশ সেনাবাহিনীর প্রশিক্ষণ হেলিকপ্টারের পাইলট মঙ্গলবার মারা গেছেন। নিহত লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ইসমাইল হোসেন (৪৫) র‌্যাবের এয়ার উইং পরিচালক।গত ২৭ জুলাই ঢাকা জেলার নবাবগঞ্জ উপজেলায় বাংলাদেশ সেনাবাহিনীর প্রশিক্ষণ হেলিকপ্টার একটি জলাশয়ে বিধ্বস্ত হলে দুই পাইলট আহত হন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, পাইলট- লেফটেন্যান্ট কর্নেল ইসমাইল এবং মেজর শামসকে হেলিকপ্টারে করে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে স্থানান্তর করা হয়। কর্নেল ইসমাইলকে পিঠের হাড়ে গুরুতর আঘাত পাওয়ায় ৫ আগস্ট তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। গত ৬ আগস্ট হাসপাতালে সফল অস্ত্রোপচার করা হলেও তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। পরে মঙ্গলবার হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে কর্নেল ইসমাইল তার বাবা-মা, স্ত্রী ও দুই ছেলে রেখে গেছেন।

কর্নেল ইসমাইলের মৃত্যুতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, সেনাপ্রধান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আওতাধীন নিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, আইজিপি, র‌্যাব ডিজি এবং র‌্যাব ও সেনাবাহিনীর সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা গভীর শোক প্রকাশ করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

আপনার মতামত লিখুন :