মতিঝিল ও উত্তরায় ভবন থেকে পড়ে ২ নির্মাণ শ্রমিকের মৃত্যু

প্রকাশিত : ১৪ আগস্ট ২০২২

রাজধানীর মতিঝিলের একটি বহুতল ভবনের বহিরাংশে কাজ করার সময় পড়ে গিয়ে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। শনিবার দুপুর পৌনে ২টায় এ দুর্ঘটনা ঘটেছে। এদিকে উত্তরা ১৮নং সেক্টরের একটি ১০ তলা নির্মাণাধীন ভবন থেকে পড়ে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে।

মতিঝিল থানার এসআই সৈয়দ আলী সাংবাদিকদেরকে বলেন, মতিঝিল শাপলা চত্বর সংলগ্ন মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের প্রধান কার্যালয়ের ১৮ তলা ভবনের ১৭তলা থেকে নিচে পড়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। ভবনের বহিরাংশে কাজ করার সময় সেফটি বেল্ট না পরায় পা ফসকে ভবনটির লিফটের ১৭ তলা থেকে পড়ে ওই দুর্ঘটনা ঘটে। মারা যাওয়া মো. শিপন নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার দক্ষিণ নাজিরপুরের মো. ইউসুফের ছেলে। লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ।

শনিবার ১০টায় ১৮ নম্বর সেক্টরের রাজউক প্রকল্পে এ ঘটনা ঘটে। মারা যাওয়া মোরসালিন টাঙ্গাইলের নাগরপুর উপজেলার শান্তিনগরের আব্দুস সামাদের ছেলে। স্থানীয়রা জানায়, ভবনের ছাদে ওই শ্রমিক টেবিলের উপর দাঁড়িয়ে কাজ করছিল। এক পর্যায়ে টেবিল থেকে নিচে পড়ে যান তিনি। মুমূর্ষু অবস্থায় তাকে উত্তরা আধুনিক হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। তুরাগ থানার এসআই মোহাম্মদ কামরুজ্জামান সাংবাদিকদেরকে বলেন, ময়নাতদন্তের জন্য লাশ শহিদ সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

আপনার মতামত লিখুন :