রাজধানীর উত্তরায় চাঁদা দাবির অভিযোগে ৪ হিজড়া গ্রেফতার

প্রকাশিত : ১৫ আগস্ট ২০২২

রাজধানীর উত্তরায় চাঁদাবাজির অভিযোগে চার হিজড়াকে আটক করা হয়েছে। তারা নবজাতকের জন্ম উপলক্ষ্যে চাঁদা দাবি করেছিলেন।এক নবজাতককে ছিনিয়ে নেওয়ার হুমকির পরিপ্রেক্ষিতে তৃতীয় লিঙ্গের (হিজরা) চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার (১৪ আগস্ট) সকালে রাজধানীর উত্তরা পশ্চিম থানার ৯ নং সেক্টর থেকে ওই চার জনকে গ্রেফতার করা হয়। তারা হলেন- আলো (২৮), শারমীন (২৩), মিম (৩০) এবং রুমা (২৫)।

উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি আরও জানান, ৯ নম্বর সেক্টরের এলাকায় এক ভাড়াটিয়ার গত ৬ আগস্ট একটি কন্যা সন্তান জন্ম দেন। এর মাস দুয়েক আগে একই ভবনের আরেক ভাড়াটিয়ার একটি কন্যা সন্তান হয়।

রোববার (১৪ আগস্ট) অভিযুক্ত হিজড়ারা ওই বাসায় গিয়ে দুই নবজাতকের জন্য ২০ হাজার টাকা চাঁদা দাবি করেন। বাড়ির লোকজন চাঁদা দিতে অপারগতা প্রকাশ করলে তারা নবজাতককে নিয়ে যাওয়ার হুমকি দেন। এক পর্যায়ে বাড়ির একজন ৩ হাজার টাকা দেন। কিন্তু চাহিদা মতো টাকা না পেয়ে হিজড়ারা বাড়ির দরজা লাথি দিয়ে ভেঙে ফেলার চেষ্টা করেন। এ সময় সেখানে হিজড়াদের চিৎকার-চেঁচামেচিতে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়।

পরে ভুক্তভোগীরা বিষয়টি পুলিশকে জানালে ঘটনাস্থলে এসে ওই চার হিজড়াকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে এক পরিবারের দেওয়া ৩ হাজার টাকা উদ্ধার করা হয়। গ্রেফতার চার হিজড়ার নামে দ্রুত বিচার আইনে মামলা হয়েছে।

আপনার মতামত লিখুন :