বঙ্গবন্ধু বাংলাদেশ ও আ.লীগ একই সুতোয় গাঁথা

প্রকাশিত : ১৫ আগস্ট ২০২২

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, সাবেক বাণিজ্য মন্ত্রী ও ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, আজকের এই বাংলাদেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ। বঙ্গবন্ধু, বাংলাদেশ ও আওয়ামী লীগ একই সুতায় গাঁথা। তিনি বলেন, ‘বঙ্গবন্ধু ইতিহাসের মহান নেতা। তিনি পৃথিবীর যেখানেই গিয়েছেন সমাদৃত হয়েছেন। মানুষের ভালোবাসা পেয়েছেন। বঙ্গবন্ধু না হলে বাঙালি জাতি আজও পাকিস্তানের দাসত্বে আটকে থাকত। ১৫ আগষ্ট বঙ্গবন্ধুর মৃত্যু হয়নি। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন জাতির পিতা বঙ্গবন্ধু মানুষের হৃদয়ের মণিকোঠায় বিরাজ করবে।

সোমবার দুপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ভোলা জেলা আওয়ামী লীগের আয়োজনে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ঢাকা থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে তোফায়েল আহমেদ এসব কথা বলেন।

তোফায়েল আহমেদ আরও বলেন, ‘আমরা ১৯৮১ সালে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতে আওয়ামী লীগের পতাকা তুলে দিয়েছিলাম। সেই পতাকা হাতে নিয়ে তিনি নিষ্ঠার সঙ্গে, সততার সঙ্গে দেশ পরিচালনা করছেন, হয়েছেন চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী। তার নেতৃত্বে আজ বাংলাদেশ শস্য শ্যামলা সোনার বাংলায় রুপান্তরিত হয়েছে। গ্রাম আজকে শহরে পরিণত হয়েছে।’

ভোলা জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল কাদের মজনুর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আবদুল মমিন টুলু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম নকিব, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম প্রমুখ। আলোচনা শেষে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

এর আগে, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নেতৃবৃন্দ। পরে, জেলা আওয়ামী লীগের আয়োজনে দলীয় নেতাকর্মীদের বিশাল একটি শোক র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এরপর, অসহায় ও দুস্থ সাধারণ মানুষের মধ্যে খাবার বিতরণ করা হয়।

এছাড়াও, সকাল ১০টায় ভোলা জেলা প্রশাসক কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা প্রশাসক, পুলিশ সুপার, আওয়ামী মুক্তিযোদ্ধা সংসদ, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুর্ষ্পাঘ্য অর্পণের মধ্য দিয়ে ভোলার সর্বস্তরের মানুষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধা জানানোর পাশাপাশি গভীরভাবে স্মরণ করে। পরে, জেলা প্রশাসক কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মোনাজত অনুষ্ঠিত হয়।

আপনার মতামত লিখুন :