বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের শ্রদ্ধা নিবেদন

প্রকাশিত : ১৬ আগস্ট ২০২২

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২২ উপলক্ষে ১৫ আগস্ট সোমবার সকালে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর নেতৃত্বে ৩২ ধানমন্ডিস্থ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করা।

এরপর বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতির বক্তব্যে লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেন, বঙ্গবন্ধু ও তার আদর্শ বাঙালি জাতির সবচেয়ে বড় সম্পদ। বঙ্গবন্ধুর আজন্ম লালিত স্বপ্ন ছিল ক্ষুধা ও দারিদ্রমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠা করা। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করতে সর্বস্তরে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন করতে হবে। তিনি আরো বলেন, নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে গড়ে তুলতে হবে। এই জন্যে পাঠ্যপুস্তকে বঙ্গবন্ধুর আদর্শ ও জীবনীমূলক লেখা আরো অধিক অন্তর্ভূক্ত করা জরুরী।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল, সংগঠনের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) বীরমুক্তিযোদ্ধা মোঃ নুরুল ইসলাম তালুকদার, নির্বাহী সদস্য মোঃ মাসুদ আলম, সদস্য অধ্যাপক ড. মুসলিমা জাহান, ডাঃ মোঃ মাহফুজুর রহমান, মোঃ আরিফুজ্জামান প্রমুখ।

আপনার মতামত লিখুন :