নিরাপদ আবাসন দাবিতে বরিশাল মেডিকেল কলেজে বিক্ষোভ

প্রকাশিত : ১৭ আগস্ট ২০২২

নিরাপদ আবাসন নিশ্চিত করার দাবিতে একাডেমিক কার্যক্রম বন্ধ রেখে অধ্যক্ষের কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করছেন বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। বুধবার সকাল ৮টা থেকে অধ্যক্ষ কার্যালয় ও প্রশাসনিক ভবন ঘিরে এ বিক্ষোভ কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, শেরেবাংলা মেডিকেল কলেজে ছাত্রছাত্রীদের জন্য তিনটি করে পৃথক ছয়টি হল রয়েছে। যার প্রতিটি হলের অবস্থাই জরাজীর্ণ। হলগুলোর ছাদের পলেস্তারা প্রতিনিয়তই খসে পড়ছে। মাঝে মধ্যেই এতে অনেক শিক্ষার্থী আহত হচ্ছেন।ছাত্রী হলের আবাসিক ছাত্রী লিসা আক্তার বলেন, ছাত্রী হলের অবস্থা খুবই খারাপ। প্রতিনিয়ত আতঙ্কের মধ্যে থাকতে হয় আমাদের। এখন নিরাপদ হল আমাদের দাবি।

ছাত্র এহসান উল্লাহ বলেন, ছেলেদের তিন ছাত্রাবাসের মধ্যে হাবিবুর রহমান ছাত্রাবাসের অবস্থা খুবই খারাপ। গতরাতেও আমাদের এক সহপাঠীর রুমের পলেস্তারা খসে পড়ে অল্পের জন্য প্রাণে রক্ষা পায়। আমাদের একটাই দাবি নিরাপদ হল চাই।

শিক্ষার্থী তাহসিন আহম্মেদ বলেন, হাবিবুর রহমান ছাত্রাবাস পরিত্যক্ত ঘোষণা করেছে কর্তৃপক্ষ। দ্রুত এই ছাত্রদের পুনঃআবাসনের ব্যবস্থা করতে হবে। এ ছাড়া আমাদের অনেক প্রতিশ্রুতি দেওয়া হয়েছে; কিন্তু হল নির্মাণ করা হয়নি। আবাসন সংকট নিরসনে নতুন হল নির্মাণে দৃশ্যমান অগ্রগতি না ঘটলে আমাদের আন্দোলন চালিয়ে যাব।

৪র্থ বর্ষের ছাত্র সাগর হোসেন বলেন, সাত দিনের মধ্যে হল নির্মাণের দৃশ্যতমান কাজ দেখতে চাই। এ ছাড়া ঝুঁকিপূর্ণ হলের ছাত্র ও ছাত্রীদের নিরাপদ স্থানে রাখার দাবি করছি। তা না হলে অনির্দিষ্টকালের জন্যত একাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে।

শেরেবাংলা মেডিকেল কলেজের অধ্যপক্ষ ডা. মনিরুজ্জামান শাহীন বলেন, কলেজে দুটি হোস্টেলের নির্মাণকাজ অচিরেই শুরু হবে। এ ছাড়া সচিব কিছুক্ষণ আগে ফোন করে হোস্টেল সংস্কারের কথা বলেছেন। আমরা অতিদ্রুত কাজ শুরু করব।

আপনার মতামত লিখুন :