ক্রেন চালাচ্ছিলেন হেলপার নির্দেশনা দিচ্ছিলেন অপারেটর

প্রকাশিত : ১৮ আগস্ট ২০২২

রাজধানীর উত্তরায় নির্মাণাধীন বিআরটি প্রকল্পের ক্রেন থেকে প্রাইভেটকারের ওপর গার্ডার পড়ার ঘটনার সময় ক্রেনটি চালাচ্ছিলেন চালকের সহকারী রাকিব হোসেন। আর ক্রেন অপারেটর আল আমিন বাইরে থেকে নির্দেশনা দিচ্ছিলেন। দুর্ঘটনার পর অপারেটর আল আমিন ও হেলপার রাকিব ঘটনাস্থল হতে পলায়ন করেন।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) দুপুরে রাজধানীতে এক প্রেস ব্রিফিংয়ে র‍্যাব এ তথ্য জানায়। আইনশৃঙ্খলা বাহিনীটি জানায়, ক্রেন অপারেটর আল আমিনের ভারী গাড়ি চালানোর লাইসেন্স নাই। হেলপার রাকিবেরও কোনো লাইসেন্স নাই। আর ক্রেনটির ফিটনেস ছিল না। ধারণ ক্ষমতার অতিরিক্ত ওজনের গার্ডার উত্তোলনের জন্য ক্রেনটি নিয়ন্ত্রণ হারিয়ে প্রাইভেটকারের ওপর ছিটকে পড়ে এ দুর্ঘটনা ঘটে বলে উল্লেখ করে র‍্যাব।

এ ঘটনায় ইতোমধ্যে ১০ জন গ্রেফতার হয়েছেন। তারা হলেন অপারেটর আল আমিন, হেলপার রাকিব হোসেন, দুর্ঘটনাস্থলে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ফোর ব্রাদার্স গার্ড সার্ভিসের ট্রাফিক ম্যান মো. রুবেল, মো. আফরোজ মিয়া, ঠিকাদারি প্রতিষ্ঠানের সেফটি ইঞ্জিনিয়ার মো. জুলফিকার আলী শাহ, হেভি ইকুইপমেন্ট সরবরাহের দায়িত্বে নিয়োজিত ইফকন বাংলাদেশ লিমিটেডের স্বত্বাধিকারী মো. ইফতেখার হোসেন, হেড অব অপারেশন মো. আজহারুল ইসলাম মিঠু, ক্রেন সরবরাহকারী প্রতিষ্ঠান বিল্ড ট্রেড কোম্পানির মার্কেটিং ম্যানেজার তোফাজ্জল হোসেন তুষার, প্রশাসনিক কর্মকর্তা রুহুল আমিন মৃধা ও মো. মঞ্জুর ইসলাম।

রাজধানীর জুরাইন, যাত্রাবাড়ী, কালশী, সাভার এবং গাজীপুর, সিরাজগঞ্জ ও বাগেরহাট থেকে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

আপনার মতামত লিখুন :