আফগানিস্তানে মসজিদে বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৩

প্রকাশিত : ১৮ আগস্ট ২০২২

আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় এলাকার একটি মসজিদ ও মাদরাসায় বোমা হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৩৩ জনে দাঁড়িয়েছে বলে জানিয়েছেন এক তালেবান কর্মকর্তা। নিহতের মধ্যে মাদরাসার ছাত্রও রয়েছে। তালেবানের উপ-সংস্কৃতি ও তথ্যমন্ত্রী জাবিহুল্লাহ মুজাহিদ বলেছেন, কুন্দুজ প্রদেশের ইমাম সাহেব শহরে শুক্রবারের বোমা হামলায় আরও ৪৩ জন আহত হয়েছেন। আহতের অধিকাংশই শিক্ষার্থী।

তাৎক্ষণিকভাবে এ হামলায় দায় কেউ স্বীকার করেনি। তবে শুক্রবার আফগানিস্তানের ইসলামিক স্টেটের সহযোগী সংগঠন একদিন আগে ঘটে যাওয়া একাধিক বোমা হামলার দায় স্বীকার করেছে। এর আগে কুন্দুজের প্রাদেশিক পুলিশের মুখপাত্র মালাউই বশির আহমাদ ইমাম সাহেবের মসজিদ ও মাদরাসা প্রাঙ্গণে নিহতের সংখ্যা দুজন এবং ছয়জন আহত বলে জানিয়েছিলেন। পরবর্তীতে তিনি এ ঘটনায় হতাহতের সংখ্যা বৃদ্ধি নিয়ে টুইট করে বলেন, ‘আমরা এই অপরাধের নিন্দা জানাই… এবং ক্ষতিগ্রস্তদের প্রতি আমাদের গভীর সমবেদনা।’

এদিকে এ হামলাকে ‘ভয়াবহ’ বলে অভিহিত করেছে জাতিসংঘ। আফগানিস্তানে জাতিসংঘের উপ-বিশেষ প্রতিনিধি রমিজ আলাকবারভ এক টুইটবার্তায় বলেছেন, ‘হত্যা এখনই বন্ধ করতে হবে এবং অপরাধীদের বিচারের আওতায় আনা উচিত।

আপনার মতামত লিখুন :