গলাচিপায় শ্রী কৃষ্ণ আবির্ভাব ও জন্মাষ্টমী উপলক্ষ্যে বর্ণাঢ্য শোভাযাত্রা

প্রকাশিত : ১৯ আগস্ট ২০২২

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর গলাচিপায় শ্রী কৃষ্ণ আবির্ভাব ও জন্মাষ্টমী উপলক্ষ্যে এক বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়েছে। পরমেশ্বর ভগবান শ্রী শ্রী কৃষ্ণ আবির্ভাব তিথি ও শুভ জন্মাষ্টমী উপলক্ষে গলাচিপা কেন্দ্রীয় কালি বাড়ি মন্দির কমিটির উদ্যোগে বিভিন্ন ধর্মীয় কর্মসূচিসহ শুক্রবার (১৯ আগস্ট) বিকাল ৫ টায় শত শত ধর্ম প্রাণ নারী-পুরুষ ভক্তবৃন্দদের উপস্থিতিতে এক বর্ণাঢ্য র‌্যালি শোভাযাত্রা বের করা হয়।

কালি বাড়ি মন্দির প্রাঙ্গণ থেকে শ্রী কৃষ্ণের প্রতিমা বিগ্রহ শোভাকারে র‌্যালিটি বিভিন্ন বাদ্যযন্ত্র বাজিয়ে এবং শ্রী কৃষ্ণের নামে জয়ধ্বনি দিয়ে গলাচিপা শহরে র‌্যালিটি প্রদক্ষিণ করে কালিবাড়ি মন্দিরে এসে শেষ হয়। র‌্যালিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১১৩ পটুয়াখালী-৩ গলাচিপা-দশমিনা আসনের জাতীয় সংসদ সদস্য এসএম শাহজাদা (এমপি)।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক চেয়ারম্যান মু. সাহিন। এছাড়া উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমার, পৌর মেয়র আহসানুল হক তুহিন, উপজেলা আওয়ামী লীগ নেতা আলমগীর হোসেন, তপন বিশ^াস, কালি বাড়ি মন্দির কমিটির সভাপতি দিলীপ বণিক, গলাচিপা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ও গলাচিপা প্রেস ক্লাবের সভাপতি সমিত কুমার দত্ত মলয়, ডাকুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিশ^জিত রায়, স্থানীয় সুধিসহ ভক্তবৃন্দ অংশ নেয়।

শুভ জন্মাষ্টমী উপলক্ষে সকাল ৮ টায় মন্দিরে যজ্ঞানুষ্ঠান, র‌্যালি শেষে প্রসাদ বিতরণ মধ্য রাতে পূজা অর্চনা ও তিন দিন ব্যাপি কালি বাড়ি মন্দির প্রাঙ্গণে ভগ্বদগীতাপাঠের কর্মসূচি নেওয়া হয়েছে বলে কেন্দ্রীয় কালি বাড়ি মন্দিরের পুরোহিত বাসুদেব চক্রবর্তী জানান।

এছাড়া কালি বাড়ি মন্দির কমিটির সভাপতি দিলীপ বনিক ও সাধারণ সম্পাদক তাপস দত্ত শুভ জন্মাষ্টমী উপলক্ষে উপস্থিত সকল সুধীবৃন্দ, প্রশাসন ও ভক্তবৃন্দদেরকে শুভেচ্ছা প্রকাশ করেন এবং দেশের শান্তি ও অগ্রগতি কামনায় শ্রী শ্রী ভগবানশ্রী কৃষ্ণের দুষ্টের দমন সৃষ্টির পালন ওমানব প্রেমে উব্ধুদ্ধ হয়ে সমাজ ও পরিবারে শান্তি প্রতিষ্ঠার জন্য সকলের প্রতি আহŸান জানান। জন্মাষ্টমীর র‌্যালি অনুষ্ঠানে প্রশাসন ও পুলিশ ব্যাপক নিরাপত্তা ও শৃঙ্খলার ব্যবস্থা গ্রহণ করা হয়।

আপনার মতামত লিখুন :