বৈরী আবহাওয়ার কারণে ১৫ ঘণ্টা পর লক্ষ্মীপুর-ভোলা ফেরি চলাচল শুরু

প্রকাশিত : ২০ আগস্ট ২০২২

বৈরী আবহাওয়ার কারণে ১৫ ঘণ্টা বন্ধ থাকার পর লক্ষ্মীপুর-ভোলা নৌরুটে ফেরি ও লঞ্চ চলাচল শুরু হয়েছে। শনিবার সকাল ৬টার দিকে মজুচৌধুরীর হাট ফেরিঘাট থেকে ভোলার উদ্দেশে ফেরি ছেড়ে যায়। এর আগে শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে বৈরী আবহাওয়ার কারণে এই নৌ-রুটে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করে বিআইডব্লিউটিএ। এতে করে দুপারে আটকা পড়ে কয়েক শ পণ্যবাহী পরিবহন।

মজুচৌধুরীর হাট ঘাটে অপেক্ষারত পণ্যবাহী ট্রাকচালক মহিউদ্দিন ও রুবেল মিয়া জানান, আবহাওয়া খারাপ ও নদীতে তীব্র স্রোতের কারণে ফেরি চলাচল বন্ধ হয়। এতে অনেক দুর্ভোগের মধ্যে পড়তে হয়েছে। ফেরি চলাচল শুরু হলেও এখনো সিরিয়াল পাওয়া যায়নি। কখন সিরিয়াল পাব, সেটাও নিশ্চিত নয়। ঘাটে দুই দিন পড়ে থাকতে হয়েছে।

লঞ্চযাত্রী সৌরভ হোসেন বলেন, ‘লঞ্চ ও ফেরি বন্ধ সেটা জানা ছিল না। শুক্রবার বিকেলে ঘাটে এসে দেখি ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ। ফলে ভোলায় যেতে পারিনি। এখন ফেরি ও লঞ্চ চলাচল শুরু হয়েছে। আশা করি এখন যেতে পারব।’

মজুচৌধুরীর হাট ফেরিঘাটের কর্মকর্তা মো. কেরামত উল্যাহ জানান, বৈরী আবহাওয়া এবং নদী উত্তাল থাকায় বৃহস্পতিবার দুপুরের দিকে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ করা হয়। পরে আবহাওয়া পরিস্থিতির উন্নতি হওয়ায় শনিবার সকাল থেকে ফেরি ও লঞ্চ চলাচল শুরু হয়েছে। তবে দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পড়েন পরিবহনচালক ও যাত্রীরা। আশা করি আবহাওয়া ভালো থাকলে ফেরি চলাচলে কোনো সমস্যা হবে না।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তফা কামাল জানান, বৈরী আবহাওয়ার কারণে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ ছিল। এখন আবহাওয়া ভালো থাকায় ফের লঞ্চ ও ফেরি চলাচল শুরু হয়েছে। এ ছাড়া ঘাটে যেন কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে, সে জন্য পুলিশ মোতায়েন করা হয়েছে।

আপনার মতামত লিখুন :