পানপট্টি কোরালিয়া নৌরুটে ফেরি চালুর সিদ্ধান্ত

প্রকাশিত : ২০ আগস্ট ২০২২

সজ্ঞিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর গলাচিপা ও রাঙ্গাবালী উপজেলার সঙ্গে সারাদেশের সড়ক যোগাযোগ স্থাপনে ফেরি সেবা চালুর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডিব্লাউটিসি)। শুক্রবার (১৯ আগস্ট) বিকেল সাড়ে পাঁচটার দিকে গলাচিপা উপজেলার পানপট্টি ও রাঙ্গাবালীতে বিআইডিব্লাউটিস’র চেয়ারম্যান আহমদ শামীম আল রাজী পরিদর্শনে এসে এই সিদ্ধান্তের কথা জানান।

এ সময় তিনি গলাচিপা উপজেলার পানপট্টি থেকে রাঙ্গাবালীর কোড়ালিয়া নৌরুটের আগুনমুখা নদী ঘুরে দেখেন। কোড়ালিয়া ঘাট পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের বলেন, উপকূলের এ অঞ্চলের মানুষের যোগাযোগ ব্যবস্থা সহজ করতে ফেরি চালুর এ উদ্যোগ নেওয়া হচ্ছে। শামীম বলেন, কোড়ালিয়া-পানপট্টি নৌরুটের আগুনমুখা নদীতে ফেরি চালু রাঙ্গাবালীর মানুষের দীর্ঘদিনের দাবি। আগুনমুখা নদীতে কিছু ড্রেজিং এবং সংযোগ সড়কের কাজ করতে হবে।আগামী সপ্তাহে আমরা আরেকটি টিম পাঠাবো। রাঙ্গাবালীর মানুষকে আশ্বস্ত করে তিনি বলেন, এখানে ফেরি চালু করতে আমাদের সর্বোচ্চ চেষ্টা থাকবে।

এলাকাটির অর্থনৈতিক গুরুত্বও আছে। পাশাপাশি আমাদের লক্ষ্য উপকূলের মানুষদের যোগাযোগ ব্যবস্থা সহজ করা।
শামীম জানান, পদ্মা সেতু হওয়ায় সেখানকার বেশ কিছু ফেরি আমাদের হাতে আছে। অবকাঠামো থাকলে আমরা আজকেই ফেরি দিতে পারতাম। আগামী সপ্তাহে যে টিম আসবে তারাই বিষয়টি ঠিক করবেন কবে নাগাদ এখানে ফেরি চালু হবে। ড্রেজিংয়ের কাজ করতে বিআইডব্লিউটিএ’র একটি টিম করা হয়েছে।

যেখানে বিআইডব্লিউটিসি, বিআইডব্লিউটিএ, সড়ক ও জনপদ বিভাগ এবং জনপ্রতিনিধিরা রয়েছের। তারা কাজের পরিকল্পনা দেবেন। তারপর আমরা কাজ শুরু করবো। এ সময় তার সঙ্গে বিআইডব্লিউটিসি’র পরিচালক এসএম আশিকুজ্জামান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাশফাকুর রহমান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সালেক মুহিদসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :