বাগেরহাটে ছাত্রীনিবাস শিক্ষকের দখলে শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রকাশিত : ২০ আগস্ট ২০২২

বাগেরহাটে শরণখোলা সরকারি ডিগ্রী কলেজের ছাত্রীনিবাস থেকে শিক্ষককে অপসারণের দাবিতে ক্লাসবর্জন করেছেন শিক্ষার্থীরা। শনিবার (২০ আগস্ট) সকালে কলেজ ক্যাম্পাসে মিছিল ও সমাবেশ করে ক্লাসবর্জন কর্মসূচি শুরু করেন তারা। ছাত্রীনিবাস থেকে ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক সাব্বির আহম্মেদ মুক্তার অপসারণ না হওয়া পর্যন্ত এই কর্মসূচি চালিয়ে যাওয়া হবে বলে এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ঘোষণা দেন।

শিক্ষার্থীরা এ সময় জানায়, কলেজের ছাত্রীনিবাসের একটি ঘর দখলে রেখে সেখানে বাস করছেন সাব্বির আহম্মেদ মুক্তা। এ কারণে আবাসিক ছাত্রীরা বিব্রত হচ্ছেন এবং নিরাপত্তাহীনতায় ভুগছেন। কলেজ কর্তৃপক্ষ ঘর ছেড়ে দেওয়ার জন্য একাধিকবার নোটিশ দিলেও কর্ণপাত করছেন না ওই প্রভাবশালী শিক্ষক।

এইচএসসি প্রথম বর্ষের ছাত্রী নাজমুন নাহার শান্তা, সোনিয়া আক্তার, দীপা রানী, আকরামুল হোসেন জসীম ক্ষুব্ধ কণ্ঠে বলেন, ছাত্রীনিবাসে একজন শিক্ষক কীভাবে বাস করেন বোধগম্য নয়। এতো বলার পরেও তিনি যেহেতু বাসা ছাড়ছেন না তাই আমরা অনির্দিষ্টকালের জন্য ক্লাসবর্জন কর্মসূচি দিতে বাধ্য হয়েছি। এ সময় উপজেলা ও কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরাও শিক্ষার্থীদের দাবির সঙ্গে একত্মতা প্রকাশ করেন।

কলেজের অধ্যক্ষ মো. নুরুল আমিন ফকির জানান, বিষয়টি দুঃখজনক। ওই শিক্ষককে একাধিকবার নোটিশ ও মৌখিকভাবে বলার পড়েও তিনি ছাত্রীনিবাসে বসবাস করছেন। এটি শিক্ষকদের জন্য অসম্মানজনক। অভিযুক্ত শিক্ষক সাব্বির আহম্মেদ মুক্তা বলেন, প্রতিহিংসার কারণে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। আমার বাড়ির কাজ শেষ হলে এমনিতেই বাসা ছেড়ে দেব।

আপনার মতামত লিখুন :