রাজশাহীর গোয়েন্দা পুলিশের প্রচেষ্টায় নিখোঁজ ২ শিশুকে ফিরে পেল মা

প্রকাশিত : ২১ আগস্ট ২০২২

রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের প্রচেষ্টায় হারিয়ে যাওয়া সাত বছর বয়সি উম্মে হাবিবা ও তিন বছর বয়সি আদিয়াকে ফিরে পেয়েছে তার মা। পিতৃহারা নিখোঁজ সন্তানদের ফিরে পেয়ে আনন্দে আত্মহারা মা নাজনীন আক্তার। গত ১৯ আগস্ট রাতে ডিবি পুলিশের এসআই আশরাফুল ইসলাম শিশু দুটিকে উদ্ধার করেন। ওই রাতেই তাদের তার মায়ের হাতে তুলে দেন।

রাজপাড়ার বাসিন্দা হারিয়ে যাওয়া শিশু দুটির মা নাজনীন জানান, গত ১৯ আগস্ট বিকালে তার দুই মেয়ে উম্মে হাবিবা ও আদিয়াকে সঙ্গে নিয়ে তার মায়ের চিকিৎসার জন্য রাজশাহীর জেনারেল হাসপাতালে আসেন। সেখানে নাজনীনের পরিচিত জহুরুল ইসলাম তার দুই মেয়েকে বাহিরে নিয়ে আইসক্রিম কিনে দিয়ে আবার হাসপাতালের ভেতরে রেখে যান।

চিকিৎসা শেষে নাজনীন আক্তার শিশু দুটিকে তার কাছে নিয়ে আসার জন্য জহুরুলকে ফোন দিলে সে জানায়, অনেক আগেই সে শিশুদের হাসপাতালে রেখে এসেছে। পরে তারা শিশু দুটিকে খোঁজাখুঁজি শুরু করেন। অভিযোগ দেন নগরীর রাজপাড়া থানায়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের উপপুলিশ কমিশনার মো. আরেফিন জুয়েলের নেতৃত্বে এসআই আশরাফুল ইসলাম ও তার টিম গত ১৯ আগস্ট রাতে রাজশাহী মহানগরীর ঝাউতলা এলাকায় ডিউটি করছিলেন। এ সময় তারা রাজপাড়া থানার ঝাউতলা মোড়ে দুটি শিশুকে কান্নাকাটি করতে দেখেন। এসআই আশরাফুল শিশু দুটিকে কান্নাকাটির কারণ জিজ্ঞাসা করলে তারা কিছু বলতে পারেনি।

তখন ডিবি পুলিশের টিমটি শিশু দুটিকে ডিবি অফিসে নিয়ে যায়। ডিবি অফিসে শিশু দুটিকে খাবার দিয়ে আবার জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় শিশু দুটি তাদের নাম উম্মে হাবিবা ও আদিয়া বলে জানায়। তাদের বাবা মৃত হাবিবুর রহমান। তারা মায়ের সঙ্গে ডাক্তার দেখানোর জন্য রাজশাহীতে এসেছিল।

এর পর ডিবি পুলিশ শিশু দুটির অভিভাবকের খোঁজে অভিযান শুরু করেন। পুলিশের কন্ট্রোলরুমে বার্তা পাঠানো হয়। পুলিশ রাজশাহীর বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের ম্যানেজারদের ফোন দিয়ে বিষয়টি জানান এবং সিকিউরিটি গার্ডদের মাধ্যমে হ্যান্ডমাইকিং করেন। এর পাশাপাশি তারা শিশু দুটির মাকে খুঁজে বের করার চেষ্টা করতে থাকেন। অবশেষে গভীর রাতে শিশুদের মা নাজনীন আক্তারকে রাজশাহী অ্যাপোলো হাসপাতালের সামনে কান্নারত অবস্থায় খুঁজে পায়।

রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে শিশু দুটিকে তার মায়ের হাতে তুলে দেওয়া হয়। পিতৃহারা শিশু দুটিকে ফিরে পেয়ে মা নাজনীন আক্তার কান্নায় ভেঙে পড়েন। নাজনীন আক্তার তার শিশুদের খুঁজে তার হাতে তুলে দেওয়ায় পুলিশকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

আপনার মতামত লিখুন :