সমুদ্রে নেমে সাঁতার না জানা পর্যটকের মৃত্যু

প্রকাশিত : ২২ আগস্ট ২০২২

জাহিদুল ইসলাম জাহিদ, কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্র সৈকতে গোসল করতে নেমে মাহাবুবুর রহমান(২৯) নামে এক পর্যটক মৃত্যু হয়েছে। রবিবার দুপুর ১২ টা ৪৫মিনিটে একসাথে মাহাবুবুর রহমান সহ ৪জন গোসল করতে সৈকতের জিরো পয়েন্ট এলাকায় নামে। গোসল করতে করতে সমুদ্রের ভিতরে চলে যায় দুই বন্ধু, মাহাবুবুর ও ইমরান।

শেষে কিনারায় আসতে না পেরে, সহযোগিতা চাইলে ঢাকা থেকে আসা তিন পর্যটক তাদেরকে উদ্ধার করার চেষ্টা করে। এবং দুজনার ভিতর থেকে একজনকে উদ্ধার করতে সফল হয়। পরে কম্পিউটার সেন্টার নামে স্থানে বিকাল ৩ টা ৪০ মিনিটে পর্যটক মাহবুবুর এর মরা দেহ উদ্ধার করে মহিপুর থানা পুলিশ, কুয়াকাটা টুরিস্ট পুলিশ,খেপুপাড়া ফায়ার সার্ভিস ইউনি।পর্যটক সাঁতার জানতেন না বলেও জানিয়েছেন তার বন্ধুরা। ৪জন বন্ধু হল,মাহাবুবুর,ইমরান, আমির,ফরাত।

মৃত্যু মাহাবুবুর, আব্দুর রহমানের ছেলে,ঢাকা জেলার,কদম তলি থানার, রায়ের বাগে থাকতো, তার গ্রাম বাড়ি পাবনায় । মাহবুবুর রহমান ঢাকা একটি ইসলামী মাদ্রাসার শিক্ষক ছিলো।

মৃত্যু মাহাবুবুর এর বন্ধু মোঃ ইমরান জানান, আমরা একসাথে ৪জন কুয়াকাটা ঘোড়ার উদ্দেশ্যে এসেছি। বেলা ১২টা ৪৫ মিনিটের দিকে সমুদ্রে গোসল করতে আসি, গোসল করার সময়, আনন্দ করতে করতে সাগরের ভিতরে চলে যাই কিনারায় আসার চেষ্টা করি কিন্তু পারছি না, মানুষকে দেখে সহযোগিতা চাইলে তারা আমাকে উদ্ধার করে, কিন্তু আমার বন্ধু মাহবুবের মরা দেহ ৩ টা ৪০ মিনিটে সমুদ্র থেকে উদ্ধার করে আইনশৃঙ্খলা বাহিনী।

ঢাকা থেকে আসা পর্যটক উদ্ধারকারী,রাসেল, সাফিন, হৃদয়, বলেন, আমরা তিন জন সমুদ্রে গোসল করছিলাম।হঠাত দেখি দুই জন হাত নাড়িয়ে সহযোগিতা চাইলেন, তাৎক্ষণিক আমরা উদ্ধার করতে যাই, কিন্তু দুজনের মধ্যে একজনকে আমরা উদ্ধার করতে পারি, আমরা তাদের কাছে যাইতে যাইতে অন্য জোনার খোঁজ পাই না।

কুয়াকাটা টুরিস্ট পুলিশের কর্মকর্তা জানান, আমরা তাৎক্ষণিক খবর পেয়ে খেপুপাড়া সার্ভিসকে বিষয়টি জানাই, ফায়ার সার্ভিস এবং কুয়াকাটা টুরিস্ট পুলিশ একত্র হয়ে উদ্ধার কাজ চালাই। শেষে কম্পিউটার সেন্টার নামে এক স্থানে মাহবুবুর রহমান মৃত্যু দেহ উদ্ধার করতে সফল হই।

আপনার মতামত লিখুন :