কালীগঞ্জে দুই ডেন্টাল ক্লিনিকে ২৫ হাজার জরিমানা

প্রকাশিত : ২২ আগস্ট ২০২২

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ: ঝিনাইদহের কালীগঞ্জে ব্যাঙের ছাতার মত গজিয়ে উঠেছে অবৈধ ডেন্টাল ক্লিনিক। যেখানে রোগীরা প্রতিনিয়ত অপচিকিৎসার শিকার হচ্ছে। এমন লাগাতর অভিযোগের ভিত্তিতে নড়েচড়ে বসেছে কালীগঞ্জের প্রশাসন। রোববার বিকালে প্রশাসনের একটি টিম শহরের মধুগঞ্জ বাজারের শোভা ডেন্টাল ও নাজমা সার্জিক্যাল ক্লিনিকে অভিযান চালায়। এ সময় নানা অব্যবস্থাপনায় ভরা ক্লিনিক দুটিকে ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে মোট ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও কালীগঞ্জ উপজেলা নির্বাহী কমকর্তা সাদিয়া জেরিন। নির্বাহী কর্মকর্তা সাদিয়া জেরিন জানান, কালীগঞ্জে প্রায় অর্ধ শতাধিক ডেন্টাল ক্লিনিক রয়েছে। তাদের অনেকেরই অনুমোদন, অভিজ্ঞ ডাক্তার, টেকনিশিয়ান ও আধুনিক যন্ত্রপাতি নেই। আবার অনেকে স্বল্প জায়গায় অস্বাস্থ্যকর পরিবেশে পুরনো যন্ত্রাংশ ব্যবহারে অপচিকিৎসা চালাচ্ছে। বেশ কিছুদিন ধরে এমন অভিযোগ উঠায় তিনি রোববার বিকালে শহরের অভিযান চালিয়ে ছন্দা হলের বিপরীতে শোভা ডেন্টালকে ২০ হাজার টাকা এবং নাজমা সার্জিক্যাল ক্লিনিককে ৫ হাজার টাকা জরিমানা করেন।

এ অভিযানকালে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর ডেন্টাল সার্জন ডাঃ মনিরুল ইসলাম, মেডিকেল অফিসার ডাঃ কৌশিক সাদিক ও কালীগঞ্জ থানার পুলিশ প্রশাসনের সদস্যরা উপস্থিত ছিলেন। নির্বাহী কর্মকর্তা সাদিয়া জেরিন সাংবাদিকদের আরও জানান, জনস্বার্থে এ অভিযান অব্যহত থাকবে। কোন ক্রমেই চিকিৎসার নামে অপচিকিৎসা করতে দেয়া হবে না। শহরের ডেন্টাল ক্লিনিকে প্রশাসন অভিযান চালাচ্ছে এ খবর জানাজানি হলে অন্য ডেন্টাল ক্লিনিকগুলো বন্ধ করে মালিকপক্ষ সটকে পড়ে।

 

আপনার মতামত লিখুন :