সাংবাদিককে কুপিয়ে হত্যার চেষ্টা: গ্রেফতার-৬

প্রকাশিত : ২৩ আগস্ট ২০২২

মশাহিদ আহমদ, মৌলভীবাজার: কমলগঞ্জে পেশাগত দায়িত্ব পালনকালে মোটারসাইকেল আটকিয়ে সাংবাদিক আব্দুল বাছিত খাঁনকে এলপাতারি ভাবে কুপিয়ে হত্যার চেষ্টার ঘঁনায় পর্যায়ক্রমে ৬জনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাটানো হয়েছে। ঘটনার রাতে কমলগঞ্জ থানার পুলিশ সন্দেহজনক হিসেবে উপজেলার রহিমপুর ইউনিয়নের বিষ্ণুপুর গ্রামের মৃত তাহির মিয়ার দুই ছেলে আকলিছ মিয়া (৪১) ও মকবুল মিয়া(৩৮) কে আটক করেছিল।

এ ঘটনায় ৪ দিন পর ৬ জনের নাম উল্লেখ্য করে কমলগঞ্জ থানায় একটি হত্যার চেষ্টা মামলা করা হলে আটক ২ জনকে মামলায় গ্রেফতার দেখানো হয়। ঘটনার ৭দিন পর গত ২১ আগষ্ট প্রাপ্ত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৯, শ্রীমঙ্গল ক্যাম্প, মৌলভীবাজার এর একটি আভিযানিক দল শ্রীমঙ্গল থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে কমলগঞ্জ উপজেলার রামচন্দ্রপুর গ্রামের বাসিন্দা মৃত সুন্দর মিয়ার ছেলে মোঃ কাউছার মিয়া(২৫) ও একই এলাকার সাজিদ মিয়ার ছেলে মোঃ ফারুক মিয়া(২৮) গ্রেফতার করে।

গ্রেফতারকৃত ২ জন নিজেদের জড়িত থাকার কথা স্বীকার করে। অন্যদিকে রোববার এ মামলায় মৌলভীবাজার আদালতে উপস্থিত হয়ে জামিন প্রার্থনা করলে আদালত জামিন না মঞ্জুর করে নাজির মিয়া (৩৭) ও লিটন মিয়া (৩৮) কে কারগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন।

এ নিয়ে এ মামলায় ৬জন আসামীকে কারাগারে প্রেরণ করা হয়েছে। আজ সর্বশেষ প্রাপ্ত সংবাদে জানা গেছে- কারাগারে আকলিছ মিয়া (৪১) ও মকবুল মিয়া (৩৮) এর রিমান্ড মনজুর করেছেন আদালত। উল্লেখ্য- গত ১৩ আগষ্ট সাংবাদিক আব্দুল বাছিদ খাঁন চা বাগানের শ্রমিকদের মানববন্ধন এবং বিক্ষোভ সমাবেশ থেকে সংবাদ সংগ্রহ করে মোটর সাইকেল যোগে কমলগঞ্জের দিকে রওনা করেন।

৩নং মুন্সিবাজার ইউপিস্থ ধাতাইলগাঁও গ্রামস্থ উবাহাটা নামক স্থানে পৌছালে দুস্কৃতিকারীরা পূর্ব পরিকল্পিত ভাবে হত্যার উদ্দেশ্যে তার সাইকেলের গতিরোধ করে ধারালো চাপাতি দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে গুরুতর জখম করে। চাঞ্চল্যকর এ ঘটনাটি মিডিয়ার মাধ্যমে দেশব্যাপী ব্যপক আলোচনার ঝড় তুলে। মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবসহ কয়েকটি সংগঠন ঘটনার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে প্রতিবাদ সমাবেশ করে।

এর পরিপ্রেক্ষিতে আসামীদেরকে আইনের আওতায় নিয়ে আসতে র‌্যাব-৯ তার গোয়েন্দা তৎপরতা জোরদার করে। সাংবাদিক বাঁিছতের ২ হাত ও ২ পায়ে বড় ধরণের ক্ষতের সৃষ্টি হলে তাকে সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে জরুরী ভিত্তিতে অস্ত্রোপচার করা হয়। সাংবাদিক আব্দুল বাঁিছত এখন সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। আগামী ২৩ আগস্ট ২য় দফায় তার শরীরে অপারেশন হওয়ার কথা রয়েছে।

আপনার মতামত লিখুন :