ফের বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়ল

প্রকাশিত : ২৩ আগস্ট ২০২২

বোতলজাত সয়াবিন তেল দাম প্রতি লিটারে বেড়েছে ৭ টাকা করে। এখন থেকে বোতলজাত সয়াবিন তেল প্রতি লিটারে ১৯২ টাকায় বিক্রি হবে। মঙ্গলবার থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানিয়েছে মিল মালিকদের সংগঠন বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন। নির্ধারিত মূল্য অনুযায়ী, বর্তমানে খোলা সয়াবিন তেল লিটার প্রতি ১৭৫ টাকা, বোতলজাত সয়াবিন তেল লিটার প্রতি ১৯২ টাকা ও ৫ লিটার ৯৪৫ টাকা এবং খোলা পাম তেল লিটার প্রতি ১৪৫ টাকায় বিক্রি হবে।

এর আগে, ৩রা আগস্ট বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনকে (বিটিটিসি) সয়াবিন তেলের দাম লিটার প্রতি ২০ টাকা বাড়ানোর প্রস্তাব দিয়েছিল মিলমালিকদের সংগঠন। এতে প্রতি লিটার খোলা সয়াবিন তেলের দাম ১৮০ টাকা, এক লিটারের বোতল সয়াবিন তেলের দাম ২০৫ টাকা এবং পাঁচ লিটারের বোতল ৯৬০ টাকা করার কথা বলা হয়েছিল।

এ বছর বোতলজাত সয়াবিন তেল সর্বোচ্চ লিটারে ২০৫ টাকায় বিক্রি হয়েছিল। সম্প্রতি ভোজ্যতেলটির দাম দুই দফায় ২০ টাকা কমিয়েছে তেল কোম্পানিগুলো। এর মধ্যে সর্বশেষ গত ২১ জুলাই লিটারপ্রতি দর ১৪ টাকা কমানো হয়। সে সময়ে ১ লিটার খোলা সয়াবিন তেলের দাম ১৬৬ টাকা এবং ১ লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম ১৮৫ টাকা করা হয়। ৫ লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম ৯১০ টাকা নির্ধারণ করা হয়। এছাড়া, সে সময়েও পাম তেলের দাম ৬ টাকা কমিয়ে ১৪৮ টাকা নির্ধারণ করা হয়েছিল।

আপনার মতামত লিখুন :