নতুন অফিস সময়: সকালেই রাজধানীতে তীব্র যানজট

প্রকাশিত : ২৪ আগস্ট ২০২২

বিদ্যুৎ সাশ্রয়ে সকল সরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের নতুন সময়সূচীর প্রথম দিন বুধবার সকালে রাজধানীর প্রায় সব সড়কেই তীব্র যানজটে ভোগান্তিতে পড়েছেন অফিসগামীরা। সরকার বিদ্যুৎ সাশ্রয়ের জন্য প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টার পরিবর্তে সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত অফিসের সময়সূচির ঘোষণা দেন।

রাজধানীর মহাখালী থেকে বনানী, ধানমন্ডি, বিজয় সরণি এবং মগবাজার এলাকায় সবচেয়ে বেশি যানজট ছিল। উত্তরা এলাকার বাসিন্দা ইশতিয়াক নাসির বলেন, মনে হচ্ছে মানুষের দুর্ভোগের শেষ নেই। যানজট শুধু সময়ই নষ্ট করে না, আমাদের শক্তিও নষ্ট করে। উত্তরা থেকে বনানীতে আমার অফিসে পৌঁছাতে দুই ঘণ্টা সময় লেগেছে। প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদেরও সকালে যানজটের দুর্ভোগ পোহাতে হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের একজন ঊর্ধ্বতন ট্রাফিক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, সড়কে বাসসহ বিপুল সংখ্যক যানবাহন পার্কিং করতে দেখা যায়, যা যানজটের সৃষ্টি করে। তিনি বলেন প্রতিদিন যানজটে এক বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হয়, অনেক মানুষকে পায়ে হেঁটে তাদের নিজ নিজ গন্তব্যে যেতে দেখা যায়।

আপনার মতামত লিখুন :