চট্টগ্রামে একদিন আগেই শিশুদের করোনা টিকা শুরু

প্রকাশিত : ২৪ আগস্ট ২০২২

নির্ধারিত সময়ের একদিন আগেই চট্টগ্রামে শুরু হলো পাঁচ থেকে ১১ বছর বয়সী শিশুদের করোনা টিকা দেওয়া। বুধবার (২৪ আগস্ট) সকালে নগরীরর সরকারি মিউনিসিপ্যাল প্রাথমিক বিদ্যালয়ে টিকাদান কর্মসূচি শুরু হয়। এর উদ্বোধন করেন সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী। চসিক মেয়র রেজাউল বলেন, আগের মতো এবারও টিকা কার্যক্রম সফল হবে। তিনি বলেন, শিক্ষার্থী বেশি হওয়ায় জাতীয় কার্যক্রমের একদিন আগে নগরে টিকা দেয়া শুরু করা হয়েছে।

চসিক ভারপ্রাপ্ত প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ইমাম হোসেন রানা জানান, ১৪ দিনের এই কার্যক্রমে চার লাখ শিশুকে ফাইজারের তৈরি বিশেষ টিকা দেওয়া হবে। এর মধ্যে প্রথম ১২ দিন স্কুলে এবং বাকি দুই দিন কমিউনিটি পর্যায়ে টিকাদান চলবে। রানা জানান, নগরীরর ৪১টি ওয়ার্ডকে সাত ভাগে ভাগ করে প্রতিটি ওয়ার্ডে চারটি টিম কার্যক্রম পরিচালনা করবে। টিকা পেতে সুরক্ষা অ্যাপের মাধ্যমে শিশুদের জন্ম নিবন্ধন সনদ নিয়ে রেজিস্ট্রেশন করতে হচ্ছে।

চসিকের স্বাস্থ্য বিষয়ক স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর জহর লাল হাজারী বলেন,টিকাদানকে নির্বিঘ্ন করতে সব কর্মীদের প্রশিক্ষণসহ সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। এ কার্যক্রমের আওতায় স্কুলের ছাত্রছাত্রীর বাইরে পথশিশুদেরও আনা হবে।চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকায় সমস্ত স্কুল ও মাদ্রাসার পাঁচ থেকে ১১ বছর বয়সী চার লাখ শিশুকে করোনা টিকার আওতায় আনা হবে। ইতিমধ্যে ৬০ হাজার শিশুর রেজিস্ট্রেশন সম্পন্ন করা হয়েছে।

আপনার মতামত লিখুন :