নুহাশপল্লীর নামে প্রতারণার আসামি একদিনের রিমান্ডে

প্রকাশিত : ২৮ আগস্ট ২০২২

নুহাশপল্লীর নামে প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওনের সঙ্গে আর্থিক প্রতারণার মামলায় প্রতারক রবিউল ইসলামের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রশিদুল ইসলাম এ রিমান্ড মঞ্জুর করেন। সংশ্লিষ্ট আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা উপপরিদর্শক শরিফুল ইসলাম শুক্রবার বিষয়টি যুগান্তরকে নিশ্চিত করেছেন। এদিন আসামি রবিউলকে আদালতে হাজির করে তিনদিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা।

মামলা সূত্রে জানা গেছে, ওই প্রতারক নিজেকে ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া পরিচয় দিয়ে শাওনকে ফোন করেন। জানান, নুহাশপল্লীর উন্নয়নের জন্য অস্ট্রেলিয়া থেকে বড় অঙ্কের একটি ফান্ড এসেছে, যা বর্তমানে অর্থ মন্ত্রণালয়ে জমা আছে। এ বিষয়ে অর্থ মন্ত্রণালয়ের একজন উপসচিবের মোবাইল নম্বরে যোগাযোগ করতে বলেন। শাওন যোগাযোগ করলে অন্যপ্রান্ত থেকে নিজেকে উপসচিব পরিচয় দিয়ে ফান্ড ট্রান্সফারের জন্য সরকারি ফি হিসাবে ৩১ হাজার ৮৫০ টাকা দিতে বলেন। সেই ফাঁদে পা দেন শাওন। টাকা দিয়ে দেন প্রতারককে।

একপর্যায়ে প্রতারকের নম্বর বন্ধ পেয়ে বিষয়টি বুঝতে পারেন। এ ঘটনায় নুহাশপল্লীর ম্যানেজার ১২ মে ধানমন্ডি থানায় মামলা করেন। এরপর ডিবির সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ মামলা তদন্ত করে গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানা এলাকা থেকে রবিউলকে বুধবার রাতে গ্রেফতার করে। তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত দুটি মোবাইল ফোন ও ভুয়া রেজিস্ট্রেশন করা চারটি সিমকার্ড জব্দ করে ডিবি।

আপনার মতামত লিখুন :