কুমিল্লা-নেত্রকোণায় আ’লীগ-বিএনপির সংঘর্ষ, আহত অন্তত ৪৫


প্রকাশিত : ৩১ আগস্ট ২০২২

বিএনপির কর্মসূচিকে ঘিরে দুই জেলায় আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষে ৪৫ জন আহত হয়েছেন। এর মধ্যে কুমিল্লার নাঙ্গলকোটে বিএনপি ও আওয়ামী লীগের পাল্টাপাল্টি সমাবেশকে ঘিরে সংঘর্ষে আহত হয়েছেন অন্তত ২৫ জন।

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার জানান, সকালে উপজেলা বিএনপির পূর্বঘোষিত সমাবেশ ছিল। বিএনপি নেতাকর্মীরা লোটাস চত্বরে অবস্থান নেয়। অন্যদিকে আওয়ামী লীগের নেতাকর্মীরা অবস্থান নেয় রেলস্টেশন এলাকায়। একপর্যায়ে দু’পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া হলে পুলিশের একটি গাড়ি ভাঙচুর করা হয়। ভাঙচুর করা হয় বিএনপির দলীয় কার্যালয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারশেল ছোড়ে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার পর বিএনপির সমাবেশ পণ্ড হয়ে যায়।

এছাড়া নেত্রকোণার মদনে বড় দুই দলের নেতাকর্মীদের সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছেন। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দুপুরে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে উপজেলা বিএনপি। বিএনপি নেতাদের দাবি, সমাবেশ চলাকালে আওয়ামী লীগের কর্মীরা পুলিশের উপস্থিতিতে হামলা চালায়। এতে দুই দলের কর্মীরা সংঘর্ষে জড়ায়। আহত হয় অন্তত ২০ জন। সংঘর্ষ থামাতে গিয়ে মদন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফেরদৌস আলমসহ তিন পুলিশ সদস্য আহত হয়েছেন।

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ