রাঙামাটির জুড়াছড়িতে ১৪৪ ধারা জারি

প্রকাশিত : ৩১ আগস্ট ২০২২

জ্বালানি তেলের বৃদ্ধি ও পরিবহন ভাড়া বৃদ্ধির প্রতিবাদে রাঙামাটির জুড়াছড়ি উপজেলার যক্ষাবাজারে আ’লীগ ও বিএনপি একই স্থানে সমাবেশের ঘোষণা দেয়ায় উপজেলা প্রশাসন সদর ও আশপাশের এলাকায় বুধবার (৩১ আগস্ট) সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে। মঙ্গলবার (৩০ আগস্ট) সন্ধ্যায় ১৪৪ ধারা জারির বিষয়ে গণবিজ্ঞপ্তি জারি করে জুড়াছড়ি উপজেলা নির্বাহী অফিসার জীতেন্দ্র কুমার নাথ।

গণবিজ্ঞপ্তিতে জানানো হয়, ৩১ আগস্ট উপজেলার যক্ষাবাজার এলাকায় জ্বালানী তেল, পরিবহন ভাড়া ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বিক্ষোভ সমাবেশের প্রস্তুতি গ্রহণ করেছেন।

অন্যদিকে একই স্থানে, একই তারিখ ও সময়ে বাংলাদেশ আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে সভা ও সমাবেশের আয়োজন করবেন মর্মে সংবাদ পাওয়া গেছে। একই স্থানে বাংলাদেশের দু’টি বৃহত্তর রাজনৈতিক দলের কর্মসূচির কারণে জনজীবনের অসুবিধা ও উপজেলার স্বাভাবিক শৃঙ্খলা বিঘ্নিত হওয়ার আশঙ্কা রয়েছে। তাই ১৪৪ ধারা জারি করা হলো। এদিকে সকাল থেকে জুড়াছড়ি উপজেলার সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রয়েছে, পুলিশ সর্বোচ্চ সর্তক অবস্থায় রয়েছে।

আপনার মতামত লিখুন :