দক্ষিণখানে শিক্ষার্থীর আত্মহত্যা: অভিযুক্ত বাবা গ্রেফতার

প্রকাশিত : ৩১ আগস্ট ২০২২

রাজধানীর দক্ষিণখানে ব্র্যাক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত সানজানা মোসাদ্দিকার (২১) আত্মহত্যায় প্ররোচনার মামলায় অভিযুক্ত বাবা শাহীন আলমকে (৪৮) গ্রেফতার করেছে র‍্যাব। বুধবার (৩১ আগস্ট) তাকে ময়মনসিংহের গফরগাঁও থেকে গ্রেফতার করা হয়।

এর আগে রোববার (২৮ আগস্ট) রাতে শিক্ষার্থীর মা উম্মে সালমা বাদী হয়ে (স্বামী) শাহীন আলমের বিরুদ্ধে দক্ষিণখান থানায় মামলা দায়ের করেন। সোমবার (২৯ আগস্ট) মামলার এজাহার গ্রহণ করে প্রতিবেদন দাখিলের জন্য ৬ অক্টোবর দিন ধার্য করেন ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. তোফাজ্জল হোসেন।

প্রসঙ্গত, গত শনিবার (২৭ আগস্ট) দুপুরে রাজধানীর দক্ষিণখান মোল্লারটেক এলাকার একটি ১০ তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে পড়ে সানাজানা আত্মহত্যা করেছে বলে অভিযোগ ওঠে। ঘটনাস্থল থেকে একটি চিরকুট উদ্ধার করে পুলিশ। সেখানে লেখা ছিল, ‘আমার মৃত্যুর জন্য আমার বাবা দায়ী। একটা ঘরে পশুর সাথে থাকা যায়, কিন্তু অমানুষের সাথে না। একজন অত্যাচারী রেপিস্ট, যে কাজের মেয়েকেও ছাড়ে নাই। আমি তার করুণ ভাগ্যের সূচনা।

এ ঘটনা বেশ আলোচিত হয় দেশজুড়ে। তবে নিহত শিক্ষার্থীর বন্ধু মহলের দাবি ছিল, আত্মহত্যা নয়, সানাজানাকে পিটিয়ে হত্যা করেছে তারই পরিবার। তাদের দাবি ছিল, এর আগেও সানজানাকে নির্যাতন করা হয়েছে। ঘটনার দিনও তাকে বেঁধে পেটানো হয়। এ ঘটনায় ‘সানজানার হত্যার বিচারের দাবিতে মানববন্ধনও করেন তার সহপাঠীরা।

আপনার মতামত লিখুন :