ঝালকাঠিতে অটোরিক্সা বন্ধে ভোগান্তিতে যাত্রীরা

প্রকাশিত : ৪ সেপ্টেম্বর ২০২২

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠিতে ভাড়া বৃদ্ধির দাবী ও পৌরসভার কর্তৃপক্ষ বিনা কারনে অটোরিক্সা আটকের প্রতিবাদে ধর্মঘটের ডাক দিয়েছে অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন। রবিবার দুপুর থেকে অটোরিক্সা চলাচল বন্ধ রেখে তারা এ ধর্মঘটের ডাক দেয়। হঠাৎ করে অটোরিক্সা চলাচল বন্ধ হওয়ায় ভোগান্তিতে পরেছে যাত্রীরা। বেশি ভাড়া দিয়ে রিক্সায় চলাচল করতে হচ্ছে তাদের।

পৌরসভা কর্তৃপক্ষ অটোরিক্সা আটক করায় শহরে চালকদের মধ্যে চরম উত্তেজনা দেখা দেয়। অটোরিক্সা চালকরা শহরের প্রধান প্রধান সড়কে  বিক্ষোভ মিছিল করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ মাঠে অবস্থান করছে। ধর্মঘটের কারণে বিপাকে পড়া যাত্রীরা জানান, অটো রিক্সা বন্ধ থাকার সুযোগে সাধারণ রিক্সা ও ভ্যানগুলো কয়েকগুন বেশি ভাড়া চাচ্ছে। এর ফলে বাধ্য হয়ে যাত্রিদের অতিরিক্ত ভাড়া দিয়ে গন্তব্যে যেতে হচ্ছে।

অটোরিক্সা চালকরা জানায়, ঝালকাঠি পৌরসভা কর্তৃপক্ষের কাছে ৪ মাস ধরে অটোরিক্সার ভাড়া বৃদ্ধির দাবী জানানো হয়। তারা ভাড়া বৃদ্ধির প্রতি কর্নপাত না করে উল্টো অটোরিক্সা আটক করার জন্য অভিযানে নামেন। কোন কারন ছাড়াই তার অটোরিক্সা আটক করলে অটোচালকরা বিক্ষোভে নামে। বিক্ষোভ মিছিল ও ধর্মঘটের ডাক দেয়। তাদের দাবী পুরন না হওয়া পর্যন্ত এই ধর্মঘট চালিয়ে যাবে বলে জানান, অটো রিক্সা চালক সংগঠনের নেতারা।

ঝালকাঠি অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল ) প্রশান্ত কুমার বলেন, অটোচালকদের শান্ত থাকার আহবায় জানানো হয়েছে। তাদের দাবির বিষয়ে ঝালকাঠি পৌরসভায় মেয়রের সাথে কথা বলা হবে।

আপনার মতামত লিখুন :