জেলেদের জালে ধরা পড়েছে ৩৫ মণ ইলিশ: বিক্রি হয়েছে ১০ লাখ

প্রকাশিত : ৭ সেপ্টেম্বর ২০২২

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি।। বঙ্গোপসাগরে এক জেলের জালে ধরা পড়েছে ৩৫ মণ ইলিশ। কুয়াকাটা সংলগ্ন খাজুরা গ্রামের জেলে শাখাওয়াত হোসেনের জালে এ মাছগুলো ধরা পড়ে। বুধবার সকাল ১১ টার দিকে এফবি মায়ের দোয়া নামের একটি ট্রলার বোঝাই করে মৎস্য বন্দর আলীপুর ঘাটে আসে। পরে মাছগুলো ১০ লাখ টাকায় বিক্রি করেন।

ট্রলার মালিক শাখাওয়াত হোসেন বলেন, ৭ দিন আগে ১৮ জেলে তার ট্রলারটি নিয়ে সাগরে মাছ শিকারে যায়। ৩৫ মণ ইলিশ নিয়ে ঘাটে ফিরে এসেছে। এরমধ্যে বড় সাইজের তিন মণ, মাঝারি সাইজের পাঁচ মণ, ছোট সাইজের ইলিশ পেয়েছেন সাঁতাশ মণ। এছাড়াও বিভিন্ন প্রজাতির কিছু মাছ পেয়েছেন। মাছগুলো ১০ লাখ টাকা বিক্রি করা হয়েছে।

তবে অধিকাংশ জেলেদের জালে কাঙ্খিত ইলিশ ধরা পড়ছেনা বলে জানিয়েছেন মৎস্যবন্দর আলীপুরের ব্যবসায়ি আবুল হোসেন কাজী। তিনি বলেন,দূর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে গত মাসে বঙ্গোপসাগরে অনেক ট্রলার দুর্ঘটনার কবলে পড়ে। অনেক জেলে মারাও গেছেন।

এখনো বেশ কয়েকজন জেলে নিখোঁজ রয়েছেন। এরপর আবহাওয়া পরিস্থিতি ভালো হওয়ায় জেলেরা আবার মাছ ধরতে সাগরে যান। তবে সেভাবে আশানুরূপ জেলেদের জালে ইলিশ পাচ্ছেন না বলে এই মৎস্য ব্যবসায়ি সাংবাদিকদের জানিয়েছেন।

 

আপনার মতামত লিখুন :