সাবিনার হ্যাটট্রিকে পাকিস্তানকে ৬ গোলের মালা পরাল বাংলাদেশ


প্রকাশিত : ১০ সেপ্টেম্বর ২০২২

অধিনায়ক সাবিনা খাতুনের হ্যাটট্রিকে পাকিস্তানকে ৬-০ গোলে উড়িয়ে দিয়ে নারী সাফের সেমিফাইনাল প্রায় নিশ্চিত করলো বাংলাদেশ। নেপালের কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে প্রথমার্ধেই ৪ গোলে এগিয়ে যায় বাংলাদেশের মেয়েরা। দ্বিতীয়ার্ধে পাকিস্তানের জালে আরও দুইবার বল পাঠায় সাবিনা খাতুনের দল।

এই প্রথম সাফ নারী চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের মুখোমুখি হয় পাকিস্তান। তিন মিনিটেই বাংলাদেশকে এগিয়ে দেন মনিকা চাকমা। এর ২৮ মিনিট পর আসে দ্বিতীয় গোল। সাবিনার পাসে ব্যবধান দ্বিগুণ করেন সিরাত জাহান স্বপ্না। দুই মিনিটের মাথায় আরও এক গোল বাংলাদেশের। এবার মনিকার পাসে গোল আদায় করেন অধিনায়ক সাবিনা।

দ্বিতীয় গোল পেতে বাংলাদেশকে আরো ২৮ মিনিটের মতো অপেক্ষা করতে হয়। সংঘবদ্ধ আক্রমণ থেকে মারিয়া মাঝ মাঠ থেকে বল নিয়ে সাবিনাকে দেন। সাবিনা দুই ডিফেন্ডারকে কাটিয়ে বল ঠেলে দিলে সিরাত জাহান স্বপ্না প্লেসিং শটে ব্যবধান দ্বিগুন করেন। মিনিট দুয়েক পরই আবার গোল বাংলাদেশের। মনিকা চাকমার পাস ধরে বক্সের ভেতরে দাঁড়িয়ে আলতো শটে বল জালে জড়ান সাবিনা খাতুন (৩-০)। এরপর সানজিদা আক্তারের ক্রসে নিজের দ্বিতীয় গোল আদায় করে নেন সাবিনা।

বিরতির পরপরই নিজের হ্যাটট্রিক পূরণ করেন সাবিনা। মারিয়া মান্ডার ক্রসে হেডে গোল করেন বাংলাদেশের এই গোলমেশিন। এরপর ৭৭ মিনিটে পাকিস্তানের দুর্গে শেষ পেরেক ঠুকে দেন বদলি হিসেবে নামা ঋতুপর্ণা চাকমা।

এর আগে মালদ্বীপকে ৩-০ গোলে হারিয়ে আসরে শুভ সূচনা করে বাংলাদেশ। এই জয়ে বাংলাদেশের সেমিফাইনাল অনেকটাই নিশ্চিত। এই গ্রুপে আজকে দিনের দ্বিতীয় ম্যাচে ভারত মুখোমুখি হবে মালদ্বীপের। সেই ম্যাচে ভারত জিতলেই ভারত ও বাংলাদেশের সেমিফাইনাল নিশ্চিত হবে। আগামী ১৩ সেপ্টেম্বর গ্রুপ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে ভারতের।

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ