রুপালী ইলিশের সন্ধানে সমুদ্রে যাত্রা জেলেদের


প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর ২০২২

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি।। রুপালী ইলিশের সন্ধানে সমুদ্রে যাত্রা শুরু করেছে জেলেরা। মৎস্য বন্দর আলীপুর-মহিপুর আড়ৎ ঘাটে অবস্থানরত মাছ ধরা ট্রলার বুধবার সকাল থেকে সমুদ্রে রওনা করেছে। আবার অনেক ট্রলার অপেক্ষা করছে আবহাওয়া পুরোপুরি ভালো হওয়ার।

বেশ কিছুদিন পর এসব জেলের সাগরমুখী হওয়ায় মৎস্য বন্দর মহিপুর ও আলিপুর এখন সরগরম। বঙ্গোপসাগরে সৃষ্ট হওয়া নিন্ম চাপের প্রভাবে সাগর উত্তাল থাকায় গত কয়েকদিন আড়ৎ ঘাট সহ বিভিন্ন স্থানে এসব ট্রলার নোঙ্গর করা ছিলো।

স্থানীয় ও জেলেদের সূত্রে জানা গেছে, বর্তমানে সাগর শান্ত রয়েছে। তাই সকাল থেকে অনেক ট্রলার মাছ শিকারে গেছে। আবার কেউ বরফ ও প্রয়োজনীয় সরঞ্জাম নিয়ে সাগরে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে। তবে দীর্ঘ দিন পর জেলেদের জালে ইলিশ ধরা পরবে এমনটাই আশা করেন সংশ্লিষ্ট জেলে ও মৎস্য ব্যবসায়িরা।

মহিপুরের এফবি লাভনী ট্রলারের মাঝি মধু হাওলাদার জানান, সকাল থেকে অনেক ট্রলার সমুদ্রে গেছে। তাদের ট্রলারেও বরফ নিয়েছে। পুরোপুরি আবহাওয়া ভালো হওয়ার পর তারাও সাগরে রওনা করবেন বলে এই জেলে জানিয়েছেন।

মহিপুর মৎস্য আড়ৎদার সমিতির সাধারণ সম্পাদক রাজু আহম্মেদ বলেন, আবহাওয়া মোটামুটি ভালো হওয়ার কারনে অনেকে সমুদ্রে যাচ্ছে। তবে ট্রলারের স্টাফ, সরঞ্জামাদির সমস্যা থাকার কারনে অনেকে নামতে পারছে না। দুইএকদিনের মধ্যে সবাই মাছ শিকারে যাবে বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন।

 

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ