শিরোপা জেতায় সাবিনা-কৃষ্ণাদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন

প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০২২

সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জিতেছে বাংলাদেশ। নারী ফুটবল দলের এই অসামান্য সাফল্যে রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভিনন্দন জানিয়েছেন।

দক্ষিণ এশিয়ার ফুটবলে নারী সাফে ভারত ভিন্ন এই প্রথম অন্য কোন দেশ শিরোপা জিতলো। ফাইনালে দু’টি গোল করেছেন স্ট্রাইকার কৃঞ্চা রানী সরকার, আর একটি গোল এসেছে আরেক স্ট্রাইকার শামসুন্নাহার জুনিয়রের কাছ থেকে। নবম দেখায় নেপালের বিরুদ্ধে এটি বাংলাদেশের প্রথম জয়ও।

সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের নারী ফুটবল দল অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ায় অভিনন্দন জানিয়েছেন সেনাবাহিনী প্রধান এবং বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

এখন উল্লাসে মেতে আছে বাংলাদেশ। আর এই উল্লাস বড্ড চাওয়ার, বড্ড পাওয়ার। এই উল্লাস লাল-সবুজের মানুষের আন্দোলিত হওয়ার উপলক্ষের। এই উল্লাসটা নারী ফুটবলের নতুন অধ্যায়ের সূচনার। দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট পরে বাংলাদেশ ভাসছে আনন্দের জোয়ারে। এই আনন্দ উপভোগ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিনন্দন জানিয়ে আশা করেন, বাংলাদেশের নারী ফুটবল দল এই সাফল্য ধরে রাখবেন।

আপনার মতামত লিখুন :