ভোলায় দুর্গাপূজা উপলক্ষে পুলিশের মতবিনিময়

প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০২২

আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ভোলায় আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা বিষয়ক মতবিনিময় সভা করেছে জেলা পুলিশ। বৃহস্পতিবার দুপুরে জেলা পুলিশের উদ্যোগে পুলিশ সুপার কার্যালয়ের সভা কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ভোলার পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলামের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আছাদুজ্জামান, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অসীম কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক প্রণয় সাহা, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক অচিন্ত্য মজুমদার, সহ-দপ্তর সম্পাদক রাজন সাহা, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের আহবায়ক অবিনাশ নন্দি, সদস্য সচিব ধ্রুব হাওলাদারসহ জেলার বিভিন্ন উপজেলা পূজা উদযাপন পরিষদ কমিটির নেতৃবৃন্দ।

সভায় পুলিশ সুপার জানান, ভোলায় সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করে নিজ নিজ ধর্ম সুষ্ঠুভাবে পালনে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্বদা সতর্ক রয়েছে। শান্তিপূর্ণভাবে পুজা উদযাপন উপলক্ষে আইন-শৃঙ্খলা রক্ষা ও পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকে পুলিশের নজরদারি বৃদ্ধি করা হবে। এছাড়া ভোলা জেলাধীন সকল সার্কেল ও থানার অফিসার ইনচার্জগণকে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনসহ যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়েছে।

এসময় তিনি আরও বলেন, পূজা কমিটি গুলোকে তাদের নিজস্ব ব্যবস্থাপনায় জেনারেটর রাখা, স্বেচ্ছাসেবক বাহিনী গঠন, নারী-পুরুষ আলাদা লাইনে প্রবেশ ও বাইরের ব্যবস্থা করা, ধর্মীয় সম্প্রীতি বজায় রাখতে আজান ও নামাজের সময় মাইক বন্ধ রাখা, প্রতিটি মন্ডপে বাধ্যতামূলক সিসিটিভি ক্যামেরা স্থাপন করা, প্রতিটি মন্ডপে আগুন নিয়ন্ত্রক সিলিন্ডার রাখাসহ বিভিন্ন দিকনিদের্শনা দেন। তিনি নিশ্চিত করেন, যে কোনো ধরনের দুর্ঘটনা বা অঘটনের সংবাদ প্রাপ্তির সাথে সাথে ভোলা জেলা পুলিশ তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করবে।

আপনার মতামত লিখুন :