কলাপাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করেছেন রাখাইনরা

প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর ২০২২

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি।। পটুয়াখালীর কলাপাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করেছেন রাখাইনরা। বুধবার রাত ৮ টার দিকে উপজেলার লতাচাপলী ইউনিয়নের গোড়া আমখোলা পাড়ার বিজয়রামা বৌদ্ধ বিহারে উৎসব মুখর পরিবেশের মধ্য দিয়ে কেক কাটা হয়েছে।

পরে নায়াপাড়ার বৌদ্ধ বিহারের ভান্তে পুঞাচন্দ্রা মহাথেরো, বিজয়রামা বিহারাধক্ষ উসুচিত্তা মহাথের, সিমা বিহারের বিহারাধক্ষ উত্তম ভান্তে উপস্থিতিতে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে বিশেষ প্রার্থনা করেন। এছাড়া অনাথালয়ে মঙ্গল আহার মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন ও রাতের আকাশে ফানুস উড়ানো হয়। এর আগে বিকেল ৫ টার দিকে একটি বনার্ঢ্য র‌্যালী বের হয়। এতে স্থানীয় রাখাইন সসম্প্রদায়ের নারী, পুরুষ ও শিশুরা অংশগ্রহণ করে।

পটুয়াখালী ও বরগুনার রাখাইন সংগঠন অং হেলথ্ এন্ড এডুকেশন ডেভেলপেন্ট ফাউন্ডেশন এই অনুষ্ঠানের আয়োজন করে।
অং হেলথ্ এন্ড এডুকেশন ডেভেলপেন্ট ফাউন্ডেশন প্রেসিডেন্ট ও কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির ধর্ম বিষয়ক সহ- সম্পাদক নিউ নিউ খেইন বলেন, ৭৫ পরবর্রতী বাংলাদেশের যে আর্থ সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় বাস্তবতা বিরাজমান ছিল-সেই বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশে পরিনত হওয়ায় উৎসব করার যোগ্যতা অর্জন করেছে।

যার হাত ধরে আমরা এই গ্রেজুয়েশন প্রোগ্রাম করতে পেরেছি, তিনি আমাদের বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর বলিষ্ঠ নেতৃত্ব দৃঢ়তায় আমাদের উন্নয়নের চাবি কাঠি। আমরা রাখাইন জনগোষ্ঠী ধারণ করি, এমন একটা শুভ লগ্নে জন্ম হলে তবেই মানবিক মানুষ হওয়া যায়। আমরা সেই জন্মক্ষণ দিনকে মঙ্গল দিন হিসেবে আক্ষ্যায়িত করতে চাই।

 

আপনার মতামত লিখুন :