বঙ্গবন্ধুর রেখে যাওয়া দেশ আজ অসাম্প্রদায়িক বাংলাদেশ: সোহাগ

প্রকাশিত : ৪ অক্টোবর ২০২২

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি।। কেন্দ্রীয় যুবলীগ সাংগঠনিক সম্পাদক এ্যাড.ড. শামীম আল সাইফুল সোহাগ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর রেখে যাওয়া বাংলাদেশ আজ অসাম্প্রদায়িক বাংলাদেশ। ধর্ম যার যার উৎসব সবার। এটি শুধু কথার কথা নয়। ছেলেবেলা থেকেই আমরা এটি দেখে আসছি।

ঈদের ধর্মীয় আনুষ্ঠানিকতা মুসলমানদের, উৎসবটা সবার। পূজার ধর্মীয় আচার হিন্দুদের, উৎসবটুকু সবার। সোমবার রাত সাড়ে ৮ টায় পৌর শহরের পূজা মন্ডব পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, এ দেশ সাম্প্রদায়িক সম্প্রীতি ও ভ্রাতৃত্ব বন্ধনের একটি দেশ। এখানে আমরা সবাই এক সুতোয় গাঁথা আছি। দেশরতœ প্রধানমন্ত্রীর পক্ষ থেকে হিন্দু ধর্মালম্বীদের প্রতি শুভেচ্ছা বিনিময় ও সকলের সু-স্বাস্থ্য কামনা করেন।

কেন্দ্রীয় যুবলীগ নেতা এ্যাড.ড. শামীম আল সাইফুল সোহাগ পৌর শহরের বাদুরতলী শারদীয় পূজা মন্ডপ, চিংগুড়িয়া পূজা মন্ডপ, চিংগুড়িয়া সবুজ সংঘ ও জগন্নাথ আখড়াবাড়ি পূজা মন্ডপ পরিদর্শন এবং নগদ অর্থ প্রদান করেন। তিনি প্রতিটি পূজা মন্ডব কমিটির লোকজনের সাথে কুশল বিনিময় ও বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেছেন।

এসময় উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ জাকির হোসেন, পৌর যুবলীগের সহ-সভাপতি শেখ যুবরাজ, যুবলীগ নেতা মিজানুর রহমান, এ্যাড সুমন, গাজী রবিউল ইসলামসহ স্থানীয় যুবলীগের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য এ উপজেলায় মোট ১৬ টি পূজা মন্ডবে দূর্গা পূজা উদ্যাপন হচ্ছে। প্রতিটি মন্ডবই তিনি পরিদর্শন করবেন বলে জানা গেছে।

 

আপনার মতামত লিখুন :