কম্বোডিয়ায় নৌকাডুবিতে ৯ শিশুর মৃত্যু

প্রকাশিত : ১৫ অক্টোবর ২০২২

কম্বোডিয়ায় দক্ষিণ-পূর্বাঞ্চলীয় কান্দাল প্রদেশে মেকং নদীতে নৌকাডুবিতে ৯ শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও ২ জন নিখোঁজ রয়েছে। কর্তৃপক্ষের বরাত দিয়ে এ খবর জানিয়েছে আলজাজিরা। দুর্ঘটনার পর দুই শিক্ষার্থী ও দুই জন ক্রুকে উদ্ধার করা হয়েছে। উদ্ধারকর্মীরা জানান, বৃহস্পতিবার (১৩ অক্টোবর) স্থানীয় সময় সন্ধ্যা ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

শুক্রবার স্থানীয় মিডিয়াকে সেখানকার জেলা পুলিশ কর্মকর্তা ডিম সমরথ বলেন, ‌‘এমন ঘটনা ঘটা উচিত হয়নি, দুর্ঘটনার সময় নদী শান্ত ছিল। তিনি আরও বলেন, নৌকাটিতে ১৫ জন যাত্রী ও ক্রু ছিল তবে কোন লাইফ ভেস্ট ছিল না। এদিকে মেকং নদীতে নৌকাডুবির ঘটনায় শোক প্রকাশ করেছেন কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেন।

বন্যার সময় মেকং নদীর পানি বেড়ে যাওয়ায় জনগণকে সতর্ক থাকারও আহ্বান জানিয়েছেন তিনি। অন্যদিক এ ঘটনায় শোক জানিয়েছে জাতিসংঘের শিশু বিষয়ক সংস্থা ইউনিসেফ। এক বিজ্ঞপ্তিতে সংস্থাটি বলছে, এ ঘটনায় তারা মর্মাহত।

উল্লেখ্য, দক্ষিণ-পূর্ব এশিয়ায় নৌকাডুবির ঘটনা খুবই সাধারণ। এসব জায়গায় নদীর ধারে বসবাসকারী লোকেরা পরিবহনের জন্য নৌযানের ওপর নির্ভরশীল। ২০০৯ সালে কম্বোডিয়ায় ফেরি ডুবে ১৭ যাত্রীর মৃত্যু হয়।

আপনার মতামত লিখুন :