কলাপাডায় ধানখালীর আয়রন ব্রিজটি মরণ ফাঁদ

প্রকাশিত : ২১ অক্টোবর ২০২২

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি।। পটুয়াখালীর কলাপাড়ায় আয়রন ব্রিজটি ঠিক মাঝ খানে বড় একটি গর্ত সৃষ্টি হয়ে বেড়িয়ে গেছে রড। এছাড়া দুই পাশের লোহার রেলিংও মরিচা ধরে নড়বড়ে হয়ে গেছে। উপজেলার ধানখালী ইউনিয়নের কোডেক বাজার সংলগ্ন কাঁটা ভাড়ারি খালের উপর নির্মিত ব্রিজটি বর্তমানে মরণ ফাঁদে পরিণত হয়েছে। মোটরসাইকেল, ভ্যান ও ইজিবাইক চলাচল করতে গিয়ে প্রায়ই দুর্ঘটনার স্বীকার হচ্ছে।

স্থানীয়রা জানান, প্রায় তিন যুগ আগে ঢালাই এ আয়রন ব্রিজটি নির্মাণ করা হয়। এর পর আর কোন সংস্কার কিংবা মেরামত করা হয়নি। বিকল্প ব্যবস্থা না থাকায় ঝুঁকিপূর্ণ ব্রিজের ওপর দিয়ে প্রতিদিন স্কুল কলেজের শিক্ষার্থীরা চলাচল করছে। এছাড়া পার্শ্ববর্তী ইউনিয়ন চম্পাপুরে হাজার হাজার মানুষ উপজেলা সদরে এটির উপর দিয়ে যাওয়া আসা করতে হয়। তবে ঝুকিপূর্ন ব্রিজটি সংস্কারের উদ্যোগ নেননি কর্তৃপক্ষ।

এলজিআরডি উপজেলা প্রকৌশলী কাজী ফয়সাল বারী পূর্ন সাংবাদিকদের জানান, ধানখালী ইউনিয়নের কোডেক বাজার সড়কে ব্রিজটি নতুন করে নির্মানের জন্য প্রস্তাব পাঠানো হয়েছে। ইতোমধ্যে সয়েল টেষ্ট সম্পন্ন করা হয়েছে। আশা করছি দ্রæত সময়ের মধ্যে ব্রিজটির নির্মান কাজ শুরু হবে।

 

আপনার মতামত লিখুন :