কুষ্টিয়ার যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত মাদক ব্যবসায়ী বাহাদুর গ্রেফতার


প্রকাশিত : ২৬ অক্টোবর ২০২২

কুষ্টিয়া জেলার দৌলতপুর থানার ০২ টি মাদক মামলায় যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত কুখ্যাত মাদক ব্যবসায়ী বাহাদুর সর্দারকে ঢাকা জেলার আশুলিয়া এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৩।

র‌্যাব-৩ এর একটি চৌকস আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে গত ২৬ অক্টোবর ২০২২ তারিখ ০৫৩০ ঘটিকার সময় ঢাকা জেলার আশুলিয়া এলাকা হতে ০২ টি মাদক মামলায় যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত কুখ্যাত মাদক ব্যবসায়ী ১। মোঃ বাহাদুর সর্দার (২৮), পিতা-বাবুল সরদার, সাং-মথুরাপুর, থানা-দৌলতপুর, জেলা-কুষ্টিয়াকে গ্রেফতার করতে সক্ষম হয়। ধৃত আসামীর হেফাজত হতে ০১ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৩ এর অধিনায়ক লেঃ কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ, বিজিবিএম, পিবিজিএম, পিএসসি।

ধৃত আসামীকে জিজ্ঞাসাবাদে জানায় যে, সে তার ভাইয়ের মাধ্যমে ২০১৭ সাল হতে মাদক ব্যবসা শুরু করে। তার ভাই বর্তমানে জেলে রয়েছে। অধিক লাভের আশায় তারা মাদক ব্যবসা করত। সে ২৫ টি মাদকের চালান পার্শ্ববর্তী দেশ হতে নিয়ে এসেছে। তার নামে ০৭ টি মাদক মামলা রয়েছে। সে ২০১৮ সালে ১০০০ বোতল ফেন্সিডিলসহ আইন-শৃঙ্খলা বাহিনী কর্তৃক গ্রেফতার হয়। উক্ত ঘটনায় কুষ্টিয়া জেলার দৌলতপুর থানায় একটি মাদক মামলা হয় (যার মামলা নং-১২, তারিখ ১৩/০৮/২০১৮)। মামলার তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা অভিযোগপত্র দাখিল করেন। উক্ত মামলায় ১৮/০৭/২০২২ তারিখ রায় হয়ে তার যাবজ্জীবন কারাদন্ড হয়। মাদক হতে অর্জিত আয় দিয়ে সে জীবিকা নির্বাহ করে থাকে।

অধিনায়ক জানান, ধৃত আসামী কুষ্টিয়া জেলার দৌলতপুরের মহিষকুন্ডি এবং জামালপুর সীমান্ত দিয়ে পার্শ্ববর্তী দেশ হতে ফেন্সিডিলের চালান নিয়ে আসত। গভীর রাতে উক্ত চালানের লেনদেন করত। তারপর ফেন্সিডিলের বস্তা রাস্তার পার্শ্বে পুকুর/ডোবায় ডুবিয়ে রাখত। সুযোগ বুঝে বিভিন্ন পরিবহনের মাধ্যম দেশের বিভিন্ন প্রান্তে মাদকের চালান পৌঁছে দিত। সীমান্ত এলাকা হতে ৫/৬ বস্তা করে চালান নিয়ে আসত। তারপর উক্ত চালান ডিলারের চাহিদামত বিক্রয় করত। বিদেশী ডিলারকে ৩০০-৩৫০ টাকা প্রতি বোতলের মূল্য দিত এবং বাংলাদেশে ৮০০-১০০০ টাকায় প্রতি বোতল ফেন্সিডিল বিক্রয় করত। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ