গলাচিপার আমখোলায় শান্তিপূর্ণভাবে সদস্য পদে উপনির্বাচন অনুষ্ঠিত

প্রকাশিত : ৩ নভেম্বর ২০২২

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর গলাচিপা উপজেলায় আমখোলা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে সাধারণ সদস্য পদে শান্তিপূর্ণভাবে উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২ নভেম্বর) সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত উত্তর আমখোলা মাধ্যমিক বিদ্যালয়ে এ উপ-নির্বাচনে ভোটাররা উৎসব মুখর পরিবেশে তাদের ব্যক্তিগত পছন্দ ভোটের মাধ্যমে প্রকাশ করেন। ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ করা হয়। সকাল থেকেই কেন্দ্রে ভোটারদের উপস্থিত লক্ষ্য করা গেছে।

এদিকে নির্বাচন সুষ্ঠু এবং শান্তিপূর্ণ করতে নির্বাচনী এলাকায় সহকারী কমিশনার (ভ‚মি), পুলিশ সদস্য, আনসার সদস্যসহ পর্যাপ্ত সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করছেন। উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম জানান, আমখোলা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য পদে উপনির্বাচনে মোট ভোটার ২৮শ ৯৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ হাজার ৪ শত ৬৬ জন, মহিলা ভোটার ১ হাজার ৪ শত ২৭ জন।

পুরুষ ও মহিলা ভোটার সহ মোট কাস্টিং ভোট ১ হাজার ৭ শত ৩১ জন। এতে আপেল মার্কার প্রার্থী আবুল কালাম ১ হাজার ৫২ ভোট এবং তার নিকটতম প্রতিদ্ব›দ্বী ফুটবল মার্কার প্রার্থী মো. জিয়া মিয়া পেয়েছেন ৬ শত ৭৯ ভোট। নির্বাচনের দিন কেন্দ্রে পুলিশ এবং আনসার সদস্য দায়িত্ব পালন করেছেন।

এ সম্পর্কে প্রিজাইডিং অফিসার মাহবুব হাসান শিবলী বলেন, শান্তিপূর্ণভাবে ব্যাপক কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে ভোটগ্রহণ করা হয়েছে। নির্বাচনে পর্যাপ্ত সংখ্যাক আইনশৃঙ্খলা বাহিনী উপস্থিত ছিলেন। জানা যায়, গত ১৪ জুন আমখোলা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে সাধারণ সদস্য মো. হানিফ গাজী সড়ক দূর্ঘটনায় মারা গেলে আসনটি শুন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। নির্বাচনে ২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এতে মৃত. হানিফ গাজীর ছেলে মো. আবুল কালাম ১ হাজার ৫২ ভোট পেয়ে বেসকারীভাবে বিজয়ী হন।

আপনার মতামত লিখুন :