জেল হত্যা দিবসে কুয়াকাটা পৌর আওয়ামী লীগেলর আলোচনা সভা

প্রকাশিত : ৩ নভেম্বর ২০২২

কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি।। আজ ৩ রা নভেম্বর জেল হত্যা দিবস। দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার সন্ধ্যায় কুয়াকাটা পৌর আওয়ামী লীগ কার্যালয়ে এক আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধু মুরাল সহ জাতীয় চার নেতার প্রতি নিবেদন। কুয়াকাটা পৌর আওয়ামী লীগের সভাপতি আঃ বারেক মোল্লার সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন কুয়াকাটা পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অনন্ত মুখার্জি, কাউন্সিলর আবুল হোসেন ফরাজি, ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মোশাররফ আকন, শ্রমিক লীগ সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, পৌর যুব লীগের আহবায়ক ইসাহাক শেখ, ছাত্র লীগ সভাপতি মজিবর রহমান প্রমূখ। এ সময় আওয়ামী লীগসহ বিভিন্ন অংগ সংগঠনের নেতাকর্মীর উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় পৌর আওয়ামী লীগ সভাপতি আঃ বারেক মোল্লা বলেন, আজ ৩ নভেম্বর বাঙালি জাতির ইতিহাসে আরেক কলঙ্কিত দিন। রক্তক্ষরা জেলহত্যা দিবস। স্বাধীন বাংলাদেশের যে কয়টি দিন চিরকাল কালো দিন হিসেবে চিহ্নিত হয়ে থাকবে, তার একটি ৩রা নভেম্বর। যে কয়েকটি ঘটনা বাংলাদেশকে কাঙ্ক্ষিত অর্জনের পথে বাধা তৈরি করেছে, তার মধ্যে অন্যতমটি ঘটেছিল ১৯৭৫ সালের এই দিনে।

বাঙালী জাতিকে নেতৃত্বশূন্য করতে ১৯৭৫ সালের ৩ নভেম্বর মধ্যরাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারে অন্তরীণ জাতির চার মহান সন্তান, মুক্তিযুদ্ধের অন্যতম পরিচালক, মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী ও জাতির পিতা বঙ্গবন্ধুর একনিষ্ঠ ঘনিষ্ঠ সহচর, জাতীয় চার নেতা বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ, মন্ত্রিসভার সদস্য ক্যাপ্টেন এম মনসুর আলী এবং এ এইচ এম কামরুজ্জামানকে নির্মম ও নৃশংসভাবে হত্যা করা হয়। কারাগারের নিরাপদ আশ্রয়ে থাকা অবস্থায় এমন জঘন্য, নৃশংস ও বর্বরোচিত হত্যাকান্ড পৃথিবীর ইতিহাসে বিরল।

আওয়ামী লীগ নেতৃবৃন্দ জাতীয় চার নেতাসহ সকল হত্যাকান্ডের বিচারের দাবী জানান। আলোচনা সভা শেষে জাতীয় চার নেতার রুহের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়।

 

আপনার মতামত লিখুন :