কক্সবাজারের রামুতে জাতীয় সমবায় দিবস পালিত


প্রকাশিত : ৫ নভেম্বর ২০২২

“বঙ্গবন্ধুর দর্শন সমবায়ে উন্নয়ন” এ প্রতিবাদ‍্যে কক্সবাজারের রামুতে ৫১ তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার ৫ নভেম্বর সকাল ১০ টায় একটি বর্ণাঢ্য র‍্যালি উপজেলা প্রাঙ্গন থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এরপর উপজেলা পরিষদ মিলনায়তে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সকাল ৯ টায় প্রথমে সমবায়/ জাতীয় পতাকা উত্তোলন করে কর্মসূচীর অনুষ্ঠানিক শুভ সূচনা করা হয়।

উপজেলা প্রশাসন ও সমবায় কার্যালয় কর্তৃক আয়োজিত গৃহীত কর্মসূচিতে উপস্থিত ছিলেন রামু উপজেলা নির্বাহী অফিসার ফাহমিদা মুস্তাফা, ভাইস চেয়ারম্যান সালাহ উদ্দিন, বিআরডিবি’র চেয়ারম্যান ইউনুছ রানা চৌধুরী, স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমবায় অফিসার আবুল কালাম প্রমুখ।

সভায় বক্তারা বলেন, বর্তমান সরকার ক্ষুধা, দারিদ্র্য, বৈষম্য ও দুর্নীতিমুক্ত সুখী-সমৃদ্ধ উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে নানামুখী উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করেছে। সরকার সমবায়ের মাধ্যমে কৃষি জমি ও অন্যান্য সম্পদের সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি, খাদ্য ও পুষ্টি চাহিদা পূরণে ব্যাপক কার্যক্রম নিয়েছে। তিনি বলেন, দারিদ্র্য বিমোচন ও নারীর ক্ষমতায়নের লক্ষ্যে বিপুল সংখ্যক গ্রামীণ দরিদ্র জনগোষ্ঠীকে ক্ষুদ্র ঋণ, আয়বর্ধনমূলক প্রশিক্ষণ ও উপকরণসহ বিভিন্ন সহায়তা প্রদান করা হচ্ছে।

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ